ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

এশিয়ার কাইন্ডনেস তালিকায় বাংলাদেশের মাহজাবীন

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এশিয়ার কাইন্ডনেস তালিকায় বাংলাদেশের মাহজাবীন

ঢাকা: বিশ্ব সহানুভূতি দিবস উপলক্ষে এশিয়া প্যাসিফিক কাইন্ডনেস অ্যান্ড লিডারশিপ এর শীর্ষ ৫০ তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলাদেশ ক্যানসার এইড ট্রাস্ট (ব্যানক্যাট) এর মহাসচিব মাহজাবীন ফেরদৌস।

এছাড়াও বাংলাদেশ থেকে আরও দুইজন এ তালিকাভুক্ত হয়েছেন।

তারা হলেন: ‘টিম ব্যর্থ’-এর প্রতিষ্ঠাতা ও পরিচালক মুর্শিদুল আলম ভূঁইয়া এবং দ্য লেপরোসি মিশন ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সিনিয়র রিসার্চ টেকনিক্যাল লিড ডা. রিশাদ চৌধুরী রবিন।

মাহজাবীন ফেরদৌস ক্যারিয়ারের একটি দীর্ঘ সময় করপোরেট সেক্টরে কাজ করেন। পরে সামাজিক যোগাযোগ উদ্যোক্তা হিসেবে কাজ শুরু করেন। যেখানে তিনি বাংলাদেশ ক্যানসার এইড ট্রাস্ট (ব্যানক্যাট), ভ্যালর অব বাংলাদেশের মতো বিভিন্ন অলাভজনক প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছেন। ব্যানক্যাটের সঙ্গে কাজ করে গড়ে তুলেছেন ‘আলোক নিবাস’ যা দেশের প্রথম স্বয়ংসম্পূর্ণ সেবাদানকারী ক্যানসার কেয়ার হোম যেখানে সুবিধাবঞ্চিত ক্যানসার রোগীদের বিনামূল্যে থাকা-খাওয়া, সেবার ব্যবস্থাসহ চিকিৎসার ক্ষেত্রে যাবতীয় সহায়তা করা হয়ে থাকে। তার আরেকটি অন্যতম উদ্যোগ হলো ‘উচ্ছ্বাস স্কুল’ যা প্রান্তিক শিশুদের লেখাপড়ার জন্য বিশেষভাবে কাজ করে থাকে।

মাহজাবীন ফেরদৌস জানান, সহানুভূতিশীল নেতৃত্ব সহকর্মীদের মধ্যে বিশ্বাস ও প্রতিশ্রুতির একটা ভিত্তি তৈরি করে যা কর্মক্ষেত্রে সফলতা আনতে বিশেষ ভূমিকা পালন করে। আমি কাজের ক্ষেত্রে সবার সুবিধা-অসুবিধা ভেবেই কাজ করে থাকি।  

‘মাহজাবীন যখন ব্যানক্যাটের পক্ষ থেকে সম্মান ফাউন্ডেশনের সঙ্গে কাজ করার উদ্যোগ নেন, তখন আমি দেখেছি তিনি নিজের কাজের ক্ষেত্রে ঠিক কতটা নিবেদিত। কাজের ক্ষেত্রে তার সহানুভূতিশীলতা সত্যিই প্রশংসনীয়। , মাহজাবীন ফেরদৌস সম্পর্কে বলেন প্রফেসর ডা. রুবাইয়ুল মোর্শেদ।

ড. রুবানা হক বলেন, দীর্ঘদিন মাহজাবীনের সঙ্গে কাজ করে আমি দেখেছি সে সহানুভূতিশীলতাকে হাতিয়ার করে প্রতিনিয়ত একদল মানুষকে নিয়ে মেয়েদের উন্নয়ন ও প্রান্তিক জনগোষ্ঠীর জন্য সফলভাবে কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।