ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

টানা নয় বার জাতীয় রপ্তানি ট্রফি পেল সার্ভিস ইঞ্জিন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২৩
টানা নয় বার জাতীয় রপ্তানি ট্রফি পেল সার্ভিস ইঞ্জিন

ঢাকা: ২০২০-২০২১ অর্থবছরে সফটওয়্যার খাতে সর্বোচ্চ রপ্তানি আয়ের জন্য স্বর্ণ ক্যাটাগরিতে দেশের অন্যতম শীর্ষ শিল্পগোষ্ঠী আব্দুল মোনেম গ্রুপের একটি সহযোগী প্রতিষ্ঠান সার্ভিস ইঞ্জিন লিমিটেড টানা নবম বারের মতো জাতীয় রপ্তানি ট্রফি জিতেছে।

বুধবার (৮ নভেম্বর) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন সার্ভিস ইঞ্জিন লিমিটেডের চেয়ারম্যান ও আবদুল মোনেম লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ এস এম মহিউদ্দিন মোনেম।

প্রখ্যাত শিল্পপতি মরহুম আব্দুল মোনেমের কনিষ্ঠ পুত্র মোনেম, একজন বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে স্বীকৃত এবং ডিজিটাল বাংলাদেশের ভিশন ২০২১ এর লক্ষ্য অর্জনে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে অনস্বীকার্য অবদানের জন্য একাধিকবার প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি শিল্প মন্ত্রণালয় কর্তৃক প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার’ গ্রহণ করেন। তিনি বাংলাদেশে চেক প্রজাতন্ত্রের অনারারি কনস্যুল হিসেবে নিযুক্ত রয়েছেন।

বর্তমানে সার্ভিস ইঞ্জিন লিমিটেড আইসিটি সেক্টরে দেশের প্রথম এবং প্রধান বিজনেস প্রসেস আউটসোর্সিং কোম্পানি হিসেবে দেশ ও দেশের বাইরে উভয়ক্ষেত্রেই বিভিন্ন স্থানে তার পরিষেবা কেন্দ্রগুলো পরিচালনা করছে। প্রতিষ্ঠানটি দক্ষতার সঙ্গে ডিজিটাল অ্যাড অপারেশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট, ক্রিয়েটিভ সার্ভিস, ডাটা সল্যুশন, মিডিয়া প্ল্যানিং ও কোয়ালিটি অ্যাসুরেন্স নিয়ে কাজ করছে।

এছাড়া আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি দেশের বিভিন্ন সরকারি দপ্তরে অটোমেশন তৈরিতে প্রযুক্তিগত সহায়তা দিয়ে থাকে সার্ভিস ইঞ্জিন লিমিটেড।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।