ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

এফআইসিসিআই’এর ৬০ বছর পূর্তি অনুষ্ঠানের তারিখ পরিবর্তন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এফআইসিসিআই’এর ৬০ বছর পূর্তি অনুষ্ঠানের তারিখ পরিবর্তন

ফরেন ইনভেস্টরস চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফআইসিসিআই) তাদের ৬০ বছর পূর্তি অনুষ্ঠান এবং বিনিয়োগ মেলা ২০২৩ এর তারিখ পরিবর্তন করেছে। প্রতিষ্ঠার ছয় দশক পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানটির পূর্ব নির্ধারিত সময় ৮ এবং ৯ নভেম্বর থেকে পরিবর্তন করে ১৯ এবং ২০ নভেম্বর ২০২৩ করা হয়েছে।

আজ চেম্বার থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে চেম্বারের সভাপতি নাসের এজাজ বিজয় জানান, পূর্ব নিধারিত সময় অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এমপি প্রধান অতিথি হিসেবে এ আয়োজনের উদ্বোধনের সম্মতি দিয়েছিলেন। কিন্তু আগামী ৬-৮ নভেম্বর প্রধানমন্ত্রীর সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিতব্য ওআইসি'র ‘উইমেন ইন ইসলাম’ সম্মেলনে যোগদানের কথা রয়েছে। এ কারনে তিনি আগামী ১৯ তারিখে রাজধানীর র‍্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে আয়োজিত আমাদের এ অনুষ্ঠান উদ্বোধনের সম্মতি প্রদান করেছেন।   

সভাপতি আরো জানান, ‘ফরেভার ফিউচারস্ ফরওয়ার্ড’ এ প্রদিপাদ্য নিয়ে আয়োজিত আমাদের ফ্ল্যাগশিপ ইভেন্টির সব ধরনের প্রস্তুতি মোটামুটি শেষ পর্যায়ে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র তারিখ পরিবর্তন হয়েছে। এছাড়া আমাদের পুরো অনুষ্ঠান সংবাদ সম্মেলনের ঘোষনা অনুযায়ী অপরিবর্তিত থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) অনিুষ্ঠানটির স্ট্র্যাটেজিক পার্টনার। উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এফআইসিসিআই-এর গবেষণা প্রতিবেদন ‘ক্যাটালাইজিং গ্রেটার এফডিআই ফর ভিশন ২০৪১: প্রায়োরিটাইস ফর বিল্ডিং কনড্যুসিভ ট্যাক্স সিস্টেম ইন বাংলাদেশ’ এবং ইএসজি পাবলিকেশন ‘ইএসজি এক্সিলেন্স: এ ক্রনিকেল অব এফআইসিসিআই মেম্বারস’ উন্মোচন করবেন। এছাড়া বিনিয়োগ মেলার পাশাপশি ‘গ্রিন ভ্যাল্যু চেইন’ এবং ‘ইনভেস্টমেন্ট ক্লাইমেট: কারেন্ট ল্যান্ডস্কেপ অ্যান্ড মিশন ২০৪১’ বিষয়ের ওপর দুটি প্ল্যানারি সেশন অনুষ্ঠিত হবে। সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, নীতিনির্ধারক, কূটনীতিক, উন্নয়ন অংশীদার, থিংক-ট্যাংক, স্টেকহোল্ডার, দেশিয় সফল কর্পোরেট কর্মকর্তাবৃন্দসহ জনসাধারণ মেলা পরিদর্শন করবেন বলে আশা করছে আয়োজকরা।

 

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ