ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

যেথায় থাকুক যে যেখানে, বাঁধন আছে প্রাণে প্রাণে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
যেথায় থাকুক যে যেখানে, বাঁধন আছে প্রাণে প্রাণে

২৭ অক্টোবর ২০২৩-এ, হাসি-আনন্দ এবং স্মৃতিচারণে কলরিত হয়েছে প্রিয়াংকা পিকনিক এ্যান্ড সুটিং স্পট। যেখানে মিলন ঘটেছে ধানমণ্ডি ১৫ নং. গভঃ স্টাফ কোয়ার্টারের প্রাক্তন নিবাসীদের।

যেখানে উপস্থিত ছিলেন কোয়ার্টারের এলোটি এবং এলোটিদের সন্তানসহ প্রায় ৫০০ জন্য নিবাসী। ঢাকার সবথেকে পুরনো কোয়ার্টারগুলোর মধ্যে ধানমন্ডি ১৫ নং. গভঃ স্টাফ কোয়ার্টার একটি। ১৯৬৬ সাল থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধের ইতিহাসের সাক্ষী হয়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে এই কোয়ার্টারটি।  
 
যে, যেখানেই ছিলো সবাই প্রাণের টানে এক হয়েছে, ‘স্মৃতির সম্মিলনী’ শীর্ষক এই পুনর্মিলনী অনুষ্ঠানে। সেদিন সকালে ১০টায় সকল প্রাক্তন নিবাসীদের উপস্থিতিতে এবং প্রবীণ সদস্য মোহাম্মদ মফিজুল উদ্দিন, বীরমুক্তিযোদ্ধা একেএম হারুন অর রশিদ, মোঃ নাজিউর রহমান নজির, এম এ মোহিত, মোঃ মোস্তাফিজুর রহমান মামুন প্রমুখের উপস্থিতিতে সমাবেশের মাধ্যমে- জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন এবং  শান্তির প্রতীক হিসেবে পায়রা উড়িয়ে পুনর্মিলনীর উদ্বোধন করা হয়।  
 
এরপর মঞ্চে ধানমণ্ডি ১৫ নং স্টাফ কোয়ার্টার্স প্রাক্তন নিবাসী ফোরামের সভাপতি এবং সাধারণ সম্পাদকের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হয় আয়োজন। পুরো দিন ব্যাপী এই আয়োজনে ছিল প্রাক্তন নিবাসীদের স্মৃতিচারণ, র‍্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলা ঐতিহ্যকে ধরে রাখতে পুরো স্পট জুড়ে ছিল গ্রামীণ মেলার আবহ। সেখানে আরও ছিল, নাগরদোলা, বায়োস্কোপ, পাপেট শো এবং বিকেলে নাস্তা হিসেবে ঐতিহ্যবাহী খাবার যেমন- পিঠা, হাওয়াই মিঠাই, ফুচকা-চটপটি। ঐতিহ্যের পাশাপাশি বর্তমানে 
তথ্য ও প্রযুক্তির ব্যবহার করে আয়োজন করা হয়েছিল ভিআর (ভার্চুয়াল রিয়েলিটি)- এর, সেখানে ব্যক্তিরা উপভোগ করতে পেরেছিল ধানমন্ডি ১৫ নং. গভঃ স্টাফ কোয়ার্টারের পুরো পরিবেশ এবং কোয়ার্টারের বাসস্থানদ্বয়। সন্ধ্যায়, শাওন গানওয়ালা এবং প্রিয়াংকা রায়ের সংগীত পরিবেশনা, র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে শেষ হয় স্মৃতির সম্মিলনী।  
 
এরকম উৎসব-মুখর পরিবেশ পেয়ে আনন্দিত সকল প্রাক্তনরা। এই আয়োজনে অংশগ্রহণ করতে প্রবাসে অবস্থানরত প্রাক্তনরাও এসেছিলেন দেশে। উক্ত আয়োজনে যাদের ভ‚মিকা ছিলো মুখ্য- এম এ মোহিত, মোহাম্মদ সাঈম বাবু, মোঃ মোস্তাফিজুর রহমান মামুন, ফেরদৌস ইকবাল শাপলা, হাসিনুর রহমান বাবু, ইসমাইল পলাশ চৌধুরী, একেএম রেজাউর রহমান সাম্মী, আনিসুল হক বেদন, মোঃ ইনামুল হক রতন, আরিফুর রহমান জুয়েল এবং আরও অনেকে।   
 
১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয় ধানমণ্ডি ১৫ নং. গভঃ স্টাফ কোয়ার্টার, সেই স্টাফ কোয়ার্টারের প্রাক্তন বাসিন্দাদের নিয়ে একটি সংগঠন- ‘ধানমণ্ডি ১৫ নং. গভঃ স্টাফ কোয়ার্টার্স প্রাক্তন নিবাসী ফোরাম’।

 

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩

এমএম
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ