ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ঢাকায় মার্ভেল অব টুমোরো ৩ নভেম্বর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
ঢাকায় মার্ভেল অব টুমোরো ৩ নভেম্বর

ঢাকা: দ্য মার্ভেল-বি ইউ এর ফ্ল্যাগশিপ ইভেন্ট ইনফ্লুয়েন্সার ফেস্ট অ্যান্ড অ্যাওয়ার্ডের তৃতীয় সিজন ‘লেটস ভাইব উইথ মার্ভেল অব টুমোরো’ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৩ নভেম্বর। ‘গো গ্লোবাল, গো এআই’ থিমে রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এ বছরের মার্ভেল অব টুমোরো, যেখানে সামাজিক যোগাযোগমাধ্যমের জনপ্রিয় সেলিব্রিটি, ইনফ্লুয়েন্সার এবং কনটেন্ট ক্রিয়েটরদের অসাধারণ কৃতিত্বের জন্য সম্মাননা দেওয়া হবে।

 

প্রতিটি বিভাগের মনোনীতদের বাছাই করার ক্ষেত্রে পরিমাণগত ও গুণগতমান যাচাই প্রক্রিয়া অনুসরণ করা হয়েছে। দ্য মার্ভেল-বি ইউ এর সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের বাছাইয়ের ক্ষেত্রে সাহায্য করেছে কান্টার বাংলাদেশ, যা পরে জুরি প্যানেল দ্বারা যাচাই করা হয়েছে। কান্টার বাংলাদেশ একটি ডেটাভিত্তিক কনসালটেশন, যা বিশ্বব্যাপী বিভিন্ন তথ্য নিয়ে কাজ করে এবং নিরপেক্ষভাবে তা অ্যানালাইসিস করে থাকে। জুরি প্যানেলে ছিলেন বিভিন্ন ইন্ডাস্ট্রি বিশেষজ্ঞরা, যারা প্রতিটি বিভাগে শীর্ষ ৩ মনোনীতদের বাছাইয়ের ক্ষেত্রে তাদের মূল্যবান বিশ্লেষণ দিয়েছেন।  

দ্য মার্ভেল-বি ইউ এ বছর ডেটা এবং জুরি বিশ্লেষণের ওপর ভিত্তি করে ২৮টি বিভাগে পুরস্কার দিতে যাচ্ছে। পুরস্কারের বিভাগগুলোর মধ্যে রয়েছে- এন্টারটেইনমেন্ট কনটেন্ট ক্রিয়েটরস, ফুড ভ্লগারস, ফ্যাশন ভ্লগারস, ফ্যাশন ডিজাইনারস, মেকআপ আর্টিস্টস, কুকস, ট্র্যাভেল ভ্লগারস, টেক রিভিউয়ারস, ভিডিও গেম স্ট্রিমারস, রাইটারস, ফটোগ্রাফারস, আর্টিস্টস, কমিউনিটি এনগেজমেন্ট, সোশ্যাল ওয়েলফেয়ার ইত্যাদি।

২৯তম ক্যাটাগরিটি হচ্ছে পপুলার চয়েজ, যেখানে ২৮টি ক্যাটাগরির সব মনোনীত ও বিজয়ীদের সাধারণ দর্শক ভোট দেওয়ার সুযোগ পাবে। যিনি সর্বোচ্চ ভোট পাবেন তাকে ‘পপুলার ইনফ্লুয়েন্সার অব দ্য ইয়ার’ এর খেতাব দেওয়া হবে।

দ্য মার্ভেল-বি ইউ এর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা বৃতি সাবরিন খান বলেন, এবার আমরা চমকপ্রদ একটি সিজন উপস্থাপনের অপেক্ষায় আছি, যা বাংলাদেশে এর আগে কখনো দেখা যায়নি। ‘গো গ্লোবাল, গো এআই’ থিমের মাধ্যমে আমরা গর্বিতভাবে গ্লোবাল এনগেজমেন্টের পাশাপাশি ভবিষ্যৎ কৃত্রিম বুদ্ধিমত্তার উদ্ভাবনের সঙ্গে সবাইকে পরিচয় করে দিতে যাচ্ছি।

কান্টার বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর এএনএম জিয়াউল ইসলাম মিঠু জানিয়েছেন, মার্ভেল অব টুমোরো এর প্রথম সিজন থেকেই কান্টার বাংলাদেশ একটি নির্দিষ্ট প্রক্রিয়া তৈরি করেছে, যার মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে বাংলাদেশের কনটেন্ট ক্রিয়েটরদের সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়। এরপর সম্মানিত জুরিরা নিশ্চিত করে যে প্রতিটি বিভাগের জন্য শীর্ষ তিনজন মনোনীত প্রার্থী তাদের কন্টেন্টের মানের ওপর ভিত্তি করে নির্বাচিত হয়েছে।

এ বছরের মার্ভেল অব টুমরো প্রেজেন্টেড বাই পার্টনার লেটস ভাইব এবং ড্রিভেন বাই পার্টনার চেরী। এক্সপেরিয়েন্স পার্টনার হিসেবে রয়েছে পোলার আইসক্রিম, পিকাবু এবং সার্ভিস পার্টনার হিসেবে রয়েছে এক্সপার্ট প্রোডাকশনস, বাজার৩৬৫, ক্যাবলগ্রাম, সিথ্রীসিক্সটি বাংলাদেশ, ড্রিম ওয়েইভার, গুডিব্রো, কান্টার বাংলাদেশ, ল্যাভিশ বুটিক স্যালন, নাগরিক টিভি, সাফিয়া সাথী, দ্য ফ্রন্ট পেজ।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।