ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাটা গ্রুপের প্রতিষ্ঠা দিবস উদযাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
বাটা গ্রুপের প্রতিষ্ঠা দিবস উদযাপন

ঢাকা: বাটা- একটি বহুপরিচিত ঐতিহ্যবাহী ফুটওয়্যার ব্র্যান্ড। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে দিবসটি পালন করছে বাটা গ্রুপ।

এত বছরের অসাধারণ যাত্রাকে স্মরণ করার পাশাপাশি বিশ্বব্যাপী কর্মী, গ্রাহক ও সমাজকে সম্মিলিত করতে বাটা বিশ্বব্যাপী এ ইভেন্টটির আয়োজন করেছে। ১৮৯৪ সালের এদিনে যাত্রা শুরু করার কারণে বাটার জন্য দিনটি অপরিসীম তাৎপর্য বহন করে।

আজকের দিনটি স্মরণীয় করে রাখতে এ প্রথমবারের মতো বাটা চিলড্রেনস প্রোগ্রামের চেয়ারম্যান মনিকা পিগনাল বাটা বাংলাদেশ পরিদর্শনে এসেছেন। বাটা চিলড্রেনস প্রোগ্রাম শিশুদের জীবন কীভাবে প্রভাব ফেলছে তা প্রত্যক্ষ দর্শন করতে তিনি বিসিপি স্কুলও পরিদর্শন করেন। এ প্রোগ্রামে মনিকা পিগনাল বাটার সঙ্গে বাটা বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর দেবব্রত মুখার্জি ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটিতে এসওএস চিলড্রেনস ভিলেজেস ইন্টারন্যাশনালের সঙ্গে বিশ্বব্যাপী পার্টনারশিপের কথা ঘোষণা করে আনন্দ প্রকাশ করেছে বাটা। এসওএস চিলড্রেনস ভিলেজেস হলো বিশ্বের বৃহত্তম সংস্থা, যা পিতৃমাতৃহীন শিশু ও তরুণদের সুন্দরভাবে বেড়ে ওঠার জন্য প্রয়োজনীয় যত্ন, সম্পর্ক এবং সহায়তা নিশ্চিত করে। এ পার্টনারশিপ তরুণদের সমর্থন ও ক্ষমতায়নে বাটার দৃঢ় প্রতিশ্রুতির সাক্ষ্য বহন করে।

প্রতিষ্ঠা দিবসের মূলে রয়েছে বাটার অন্যতম প্রধান লক্ষ্য জীবনকে উন্নত করা। বাটা চিলড্রেনস প্রোগ্রাম (বিসিপি)-এর মাধ্যমে স্থানীয় ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে পার্টনারশিপের দ্বারা সংস্থাটি শিশুদের তাদের সম্ভাবনার শিখরে পৌঁছাতে সহায়তা করে। ২০১১ সাল থেকে বাটার কর্মকাণ্ডের আওতাধীন এলাকাগুলোতে ৪০০,০০০-এরও বেশি শিশুকে সহায়তা করেছে।

বাংলাদেশে বাটা চিলড্রেনস প্রোগ্রাম বছরের পর বছর ধরে সুবিধাবঞ্চিত শিশুদের জীবন উন্নয়নে উল্লেখযোগ্য মাইলফলক অর্জন করেছে। ২০১৯ সাল থেকে পার্টনারশিপে থাকা আশরাফ টেক্সটাইল মিলস হাই স্কুলে ইতোমধ্যে বেশ কিছু উল্লেখযোগ্য কৃতিত্বের স্বাক্ষর রেখেছে বিসিপি। যেমন- স্কুল সংস্কার, দৈনন্দিন জীবনযাপনের জন্য প্রয়োজনীয় সাধারণ দক্ষতাগুলোর প্রশিক্ষণের ব্যবস্থা করা এবং এ শিশুদের জন্য মাসিক স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা তৈরি করা।  

এছাড়া এ প্রচেষ্টাগুলোর ফলে শিক্ষাক্ষেত্রে শিশুদের ঝরে পড়ার হার হ্রাস পেয়েছে, এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জনকারী শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং শিশুদের শারীরিক ও মানসিক সুস্থতার জন্য খেলাধুলা, শিল্পকলা ও সাংস্কৃতিক কার্যক্রমের প্রসার ঘটেছে।

বাটা গ্রুপ সম্পর্কিত: বাটা গ্রুপ বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় একটি ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার ও রিটেইলার ব্র্যান্ড। ১৮৯৪ সালে যাত্রা শুরুর পর থেকে বাটা নিজেকে কারিগরি গুণমান ও উদ্ভাবনের প্রতিশ্রুতির জন্য পরিচিত একটি বিশ্বস্ত ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করেছে। বিশ্বব্যাপী ৭০টিরও বেশি দেশে কাজ করে লাখ লাখ গ্রাহকদের সেবা দেয় সংস্থাটি। বাটা তার পণ্য, জনসেবামূলক উদ্যোগ ও স্থায়িত্বের প্রতিশ্রুতি দিয়ে জীবনকে উন্নত করার জন্য নিবেদিত। আরও তথ্যের জন্য ভিজিট করুন- https://thebatacompany.com.

বাটা চিলড্রেনস প্রোগ্রাম সম্পর্কিত: বাটার সবচেয়ে বড় ও সবচেয়ে তাৎপর্যপূর্ণ করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি (সিএসআর) প্রোগ্রাম হলো বাটা চিলড্রেনস প্রোগ্রাম (বিসিপি)। এর মাধ্যমে স্থানীয় ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে পার্টনারশিপের দ্বারা শিশুদের তাদের সম্ভাবনায় পৌঁছাতে সহায়তা করে বাটা।

এসওএস চিলড্রেনস ভিলেজেস সম্পর্কিত: এসওএস চিলড্রেনস ভিলেজেস হলো বিশ্বের বৃহত্তম সংস্থা, যা পিতৃমাতৃহীন শিশু এবং তরুণদের সুন্দরভাবে বেড়ে ওঠার জন্য প্রয়োজনীয় যত্ন, সম্পর্ক ও সহায়তা নিশ্চিত করে। আরও তথ্যের জন্য ভিজিট করুন- www.sos-childrensvillages.org.

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।