ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ডিজিটাল পেমেন্টের নতুন যুগ উন্মুক্ত করল মাস্টারকার্ড-ইবিএল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
ডিজিটাল পেমেন্টের নতুন যুগ উন্মুক্ত করল মাস্টারকার্ড-ইবিএল

ঢাকা: মাস্টারকার্ডকে সঙ্গে নিয়ে ‘ওয়্যারইবিএল’ নামের উন্নত এনএফসি প্রযুক্তির দেশের প্রথম ওয়্যারেবল পেমেন্ট ডিভাইস উন্মোচন করেছে ইস্টার্ন ব্যাংক পিএলসি (ইবিএল)।

এর মাধ্যমে ইউজাররা ‘পপ-সকেট’ এর মাধ্যমে নিজেদের ফোনকে ‘পেমেন্ট পাওয়ার হাউসে’ আপগ্রেড করে একটি স্টাইলিশ ডিভাইসে একইসঙ্গে ‘পপ, ট্যাপ এবং পে’ ফিচার ব্যবহার করতে পারবেন।

সোমবার (১১ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য ইস্টার্ন ব্যাংক।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইবিএলের বাজারে আনা ‘ফোন গ্রিপ’ নামের এই ‘ওয়্যারেবল পেমেন্ট ডিভাইসটি’ স্বাচ্ছন্দ্য ও স্টাইলের পাশাপাশি ইউজারদের দৈনন্দিন জীবনে নির্বিঘ্ন সমন্বয়ের মাধ্যমে ঝামেলামুক্ত ও নিরাপদ কন্ট্যাক্টলেস ট্রানজেকশনের সুযোগ করে দেবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কন্ট্যাক্টলেস পেমেন্ট অপশন থাকা এই স্টাইলিশ ওয়্যারেবল ডিভাইসটি ব্যবহার করে মাস্টারকার্ডের কার্ডহোল্ডাররা নিরাপদ, নিশ্চিত ও দ্রুত লেনদেন করতে সক্ষম হবে। বাজারে আনা এ ধরনের এই প্রথম প্রোডাক্টটি বাংলাদেশি ইউজারদের কন্ট্যাক্টলেস পেমেন্ট সল্যুশনের ক্রমবর্ধমান চাহিদা মেটাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা মন্ত্রী মুহাম্মদ আবদুল মান্নান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের পরিচালক মো. শরাফত উল্লাহ খান। এছাড়া আরও উপস্থিত ছিলেন ইস্টার্ন ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আলী রেজা ইফতেখার, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ