ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

সহজে আয় দেশে আনতে ফ্রিল্যান্সারদের জন্য বিকাশের কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
সহজে আয় দেশে আনতে ফ্রিল্যান্সারদের জন্য বিকাশের কর্মশালা

ঢাকা: ফ্রিল্যান্সারদের কষ্টার্জিত অর্থ কীভাবে আরও সহজে ও নিরাপদে দেশে আনা যায় সেই বিষয়ে সম্প্রতি আয়োজিত ‘ন্যাশনাল ফ্রিল্যান্সার কনফারেন্স’-এ একটি আলোচনা পর্বে অংশ নেয় বিকাশ।

ফেসবুকভিত্তিক গ্রুপ ‘ফ্রিল্যান্সার অব বাংলাদেশ’ রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দিনব্যাপী এ কনফারেন্সের আয়োজন করে।

যার অন্যতম পৃষ্ঠপোষক ছিল দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ।

এ কনফারেন্সে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩ হাজারের বেশি ফ্রিল্যান্সার ও ফ্রিল্যান্সিংয়ে আগ্রহী তরুণরা অংশ নেন। অনুষ্ঠান চলাকালে বিভিন্ন সেশনে কথা বলেন দেশসেরা ফ্রিল্যান্সার, তথ্যপ্রযুক্তি পেশাজীবী ও তথ্যপ্রযুক্তি খাতের সফল উদ্যোক্তারা।

কর্মশালা সেশনে যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক মানি ট্রান্সফার প্ল্যাটফর্ম পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার পদ্ধতি ও সুবিধা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।  

উল্লেখ্য, বাংলাদেশি ফ্রিল্যান্সারদের একটি বড় অংশই তাদের কাজের পারিশ্রমিক পেয়ে থাকেন পেওনিয়ারের মাধ্যমে। দিন-রাত ২৪ ঘণ্টা রিয়েল টাইমে পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার সুবিধা ফ্রিল্যান্সিং সেক্টরে এনেছে আরও গতিশীলতা। এ সুবিধা একই সঙ্গে বৈধ পথে রেমিট্যান্স প্রবাহকেও বেগবান করছে। বিকাশে আসা রেমিট্যান্স ফ্রিল্যান্সাররা প্রয়োজন মতো অন্য বিকাশ অ্যাকাউন্টে পাঠানো, বিল পরিশোধ করা, কেনাকাটার পেমেন্ট দেওয়া, ক্যাশ আউট করাসহ যেকোনো প্রয়োজনে ব্যবহার করতে পারছেন।

বিকাশ গ্রাহকরা বিকাশ অ্যাপ থেকেই পেওনিয়ার অ্যাকাউন্ট খুলে সরাসরি বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারছেন। ফ্রিল্যান্সাররা চাইলে এ লিংক https://www.bkash.com/products-services/payoneerথেকে দেখে নিতে পারবেন পেওনিয়ার থেকে বিকাশে টাকা আনার পদ্ধতি।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।