ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ পঞ্চম বর্ষের মহোৎসব শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ পঞ্চম বর্ষের মহোৎসব শুক্রবার

ঢাকা: আগামী শুক্রবার (১ সেপ্টেম্বর) দেশসেরা ৬ বাংলাবিদকে নিয়ে ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ পঞ্চম বর্ষের মহোৎসব অনুষ্ঠিত হচ্ছে রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে চ্যানেল আইয়ের পর্দায় ও ইস্পাহানি মির্জাপুরের ফেসবুক পেজে।

দেশব্যাপী দীর্ঘ ১০ মাস ধরে বাছাইপর্ব ও স্টুডিও পর্ব শেষে সেরা ৬ বাংলাবিদকে নিয়ে আয়োজিত হচ্ছে এ মহোৎসব। কে হবেন এবারের সেরা বাংলাবিদ? আর কে পাবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি? জানা যাবে চ্যানেল আইয়ের পর্দায় ও ইস্পাহানি মির্জাপুরের ফেসবুক পেজে।

বাংলা ভাষা নিয়ে দেশের সবচেয়ে বড় মেধাভিত্তিক টিভি রিয়্যালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ পঞ্চম বর্ষের চূড়ান্ত দেশসেরা ৬ বাংলাবিদ- ঢাকার মনামী জামান ও এস এম রাইয়ান তাওসীফ, ময়মনসিংহের অনুশ্রী বণিক ও সাদাত আশরাফী নাইব, সিলেটের সামিরা মুকিত চৌধুরী এবং রাজশাহীর দীপায়ন সরকার লড়বেন শ্রেষ্ঠত্বের লড়াইয়ে।  

মহোৎসবের সেরা ৬ বাংলাবিদের মধ্যে শীর্ষস্থান অধিকারী জিতে নেবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী জিতে নেবে যথাক্রমে ৩ লাখ টাকা ও ২ লাখ টাকার মেধাবৃত্তি। এছাড়া প্রথম ১০ জন প্রতিযোগী পাবে ১টি ল্যাপটপসহ ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।

উল্লেখ্য, নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দেওয়ার মাধ্যমে শিক্ষার্থীদের মেধা ও মননকে শানিত করা ও বাংলাকে হৃদয়ে ধারণ করানোর উদ্দেশে বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল ‘চ্যানেল আই’-এ প্রচারিত হয়ে আসছে এ বাংলাবিদ প্রতিযোগিতা।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।