ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলাদেশের বাজারে বিএমডাব্লিউ ইভি আইএক্স থ্রি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
বাংলাদেশের বাজারে বিএমডাব্লিউ ইভি আইএক্স থ্রি

প্রায় দুই দশকেরও বেশি সময় ধরে আন্তর্জাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউ’র একমাত্র পরিবেশক এক্সিকিউটিভ মটরস ২৬ আগস্ট বাংলাদেশে বিএমডাব্লিউ আইএক্স থ্রি-এম স্পোর্ট  মডেল আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের মাধ্যমে ইলেক্ট্রিক ভেহিকেল এর জগতে প্রবেশ করল।
বিএমডাব্লিউ আইএক্স থ্রি-এম স্পোর্টের আইকনিক ডিজাইন এবং প্রযুক্তি আনন্দদায়ক, পরিবেশবান্ধব ও দূষণমুক্ত ড্রাইভিং অভিজ্ঞতা প্রদান করবে।

বিএমডাব্লিউ আইএক্স থ্রি-এম স্পোর্টের মূল বৈশিষ্ট্য: বিএমডাব্লিউ আইএক্সথ্রি -এম স্পোর্টের ইলেকট্রিক ইঞ্জিন যা কুইক টর্ক এবং স্মুথ এক্সেলারেশন সহ ব্যতিক্রমী কার্যক্ষমতা প্রদান করতে সক্ষম। এম স্পোর্ট প্যাকেজটি এর ইলেকট্রিক পাওয়ারট্রেনটিকে পরিপূর্ণতা দেওয়ার পাশাপাশি, পরিবেশবান্ধব এই গাড়িটিকে স্পোর্টি লুক প্রদান করে।

বিএমডাব্লিউ আইএক্স থ্রি-এম স্পোর্টের মার্জিত এবং স্পোর্টি ডিজাইনের পাশাপাশি এর এরোডাইনামিক দক্ষতা এবং এম স্পোর্ট প্যাকেজটি গাড়িটির নান্দনিক বৈশিষ্ট্যগুলি ফুটিয়ে তোলে। এর অ্যাথলেটিক লুক সূক্ষ্ম ফিনিশিং বিলাসবহুল বৈদ্যুতিক গাড়ির বাজারে নতুন মানদণ্ড স্থাপন করেছে।

আইএক্স থ্রি-এম স্পোর্টের উচ্চ-ক্ষমতা সম্পন্ন ব্যাটারি ও এর অসাধারণ ইলেকট্রিক রেঞ্জ, চালকদের দেয় আপসহীন এবং সাছন্দময় দীর্ঘ ভ্রমণের অভিজ্ঞতা।
আইএক্সথ্রি-এম স্পোর্ট গাড়িটি আধুনিক স্বয়ংচালিত প্রযুক্তির সাথে সজ্জিত। এতে রয়েছে সহজে ব্যবহারযোগ্য ইনফোটেইনমেন্ট সিস্টেম, স্মার্ট ড্রাইভার-অ্যাসিস্ট্যান্স সিস্টেম এবং স্মুথ কানেকটিভিটি অপশন।

বিএমডাব্লিউ পরিবেশ সংরক্ষনে তাদের প্রতিশ্রুতি রক্ষায় আইএক্স থ্রি - এম স্পোর্ট গাড়িটির ইন্টেরিয়র ডিজাইন সহ সম্পূর্ণ তৈরি প্রক্রিয়ার প্রতিটি ক্ষেত্রে পরিবেশ বান্ধব উপকরণ এর ব্যবহার করা হয়েছে।

এক্সিকিউটিভ মটরস লিমিটেডের ডিরেক্টর অপারেশন্স আশিক উন নবী; সংবাদ মাধ্যম কে জানিয়েছেন, আমরা বাংলাদেশে প্রথম বিএমডব্লিউ ইলেকট্রিক ভেহিকেল আইএক্স থ্রি - এম স্পোর্ট, চালু করতে পেরে অত্যন্ত গর্বিত। বিএমডব্লিউ ব্র্যান্ডের ও আমাদের সম্মানিত ক্লায়েন্টদের জন্য এটি একটি টার্নিং পয়েন্ট। বাংলাদেশে বিএমডব্লিউ-এর প্রতিনিধিত্ব করার দীর্ঘকালের ইতিহাসের পাশাপাশি, এক্সিকিউটিভ মটরস লিমিটেড সাসটেইনেবল অটোমোবাইল ভেহিকেলের উন্নয়নে নিবেদিত এবং আইএক্স থ্রি - এম স্পোর্ট পুরোপুরিভাবে এই উন্নয়নের প্রতিফলন।  

তিনি আরো বলেন; বিশ্ব জুড়ে এখন ইলেকট্রিক ভেহিকেলের বিপ্লব চলছে যা অচিরেই পরিবেশ সংরক্ষণে ফসিল ফুয়েলে চালিত ভেহিকেলকে প্রতিস্থাপন করবে। তারই ধারাবাহিকতায় এক্সিকিউটিভ মটরস লিমিটেডের হাত ধরে দেশে আই এক্স থ্রি এর যাত্রা হলো। গাড়িটি কর্মক্ষমতা, প্রযুক্তি ও বিএমডাব্লিউ এর ঐতিহ্য ধরে রাখার সাথে সাথে আমাদের দেশের পরিবেশকে আরও পরিচ্ছন্ন ও উন্নত ভবিষ্যতের জন্য প্রচার করে। এছাড়াও গ্রাহকের সুবিধার্তে দেশের ১৬টি পয়েন্টে বিএমডাব্লিউ স্ট্যান্ডার্ড চার্জিং স্টেশন স্থাপন করতে যাচ্ছে  এক্সিকিউটিভ মটরস লিমিটেড, যা দেশের ইলেকট্রিক ভেহিকেল জগতে এক অনন্য মাইলফলক স্থাপন করবে।

২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে, এক্সিকিউটিভ মটরস লিমিটেড বাংলাদেশে আন্তর্জাতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান বিএমডাব্লিউ’র একমাত্র পরিবেশক। অসামান্য বিক্রয় এবং বিক্রয়োত্তর পরিষেবা প্রদানের পাশাপাশি উন্নত গ্রাহক সেবার জন্য একটি মর্যাদাপূর্ণ খ্যাতি তৈরি করেছে তারা। বিএমডাব্লিউ আই এক্স থ্রি - এম স্পোর্টের মাধ্যমে অটোমোটিভ শিল্পে উদ্ভাবন এবং স্থায়িত্বের প্রতি কোম্পানির অব্যাহত প্রতিশ্রুতির প্রদর্শন করে।

সম্পূর্ণ নতুন বিএমডব্লিউ আইএক্স থ্রি - এম স্পোর্ট মডেলের গাড়ি দেখা এবং টেস্ট ড্রাইভ দেওয়া যাবে এক্সিকিউটিভ মটরস লিমিটেড -এর অফিসিয়াল বিক্রয় কেন্দ্রে।  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।