ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইইউবিতে স্পোর্টস কমপ্লেক্স উদ্বোধন ও কৃতী ক্রীড়াবিদ শিক্ষার্থীদের সংবর্ধনা

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
আইইউবিতে স্পোর্টস কমপ্লেক্স উদ্বোধন ও কৃতী ক্রীড়াবিদ শিক্ষার্থীদের সংবর্ধনা

ঢাকা: বেসরকারি বিশ্ববিদ্যালয় ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশে (আইইউবি) আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো আইইউবি স্পোর্টস কমপ্লেক্স। এ কমপ্লেক্সের উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

 

এ উপলক্ষে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) আইইউবিতে ‘দ্য ডে অফ চ্যাম্পিয়ন্স’ অনুষ্ঠান আয়োজন করা হয়। এ সময় খেলাধুলা ও সহশিক্ষা কার্যক্রমে ঈর্ষণীয় সাফল্য অর্জন করা আইইউবির ৬০ জনেরও বেশি কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন আইইউবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আব্দুল হাই সরকার, সদস্য রাশেদ চৌধুরী, আইইউবি'র প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. আব্দুল মাজিদ খান, উপাচার্য তানভীর হাসান ও এবং উপ উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান।

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা ২০২২- এর বিভিন্ন ডিসিপ্লিনে ১২৫টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে পদক তালিকায় আইইউবি ৫ম স্থান অধিকার করেছে। এজন্য আমি আইইউবিকে অভিনন্দন জানাই। আমি আশা করি, নতুন স্পোর্টস কমপ্লেক্সের সুবিধা ব্যবহার করে আইইউবি ভবিষ্যতে আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করবে।

বিশেষ অতিথির বক্তব্যে আইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আব্দুল হাই সরকার পড়াশোনার পাশাপাশি খেলাধুলার জন্য যেসব সুযোগ সুবিধা আইইউবিতে রয়েছে তার সর্বোত্তম ব্যবহারের জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্য রাশেদ চৌধুরী বলেন, শিক্ষা শুধু ক্লাসরুমের মধ্যেই হয় না, সবকিছু মিলিয়েই শিক্ষা। সহশিক্ষা কার্যক্রম ও খেলাধুলা মানুষের মধ্যে নেতৃত্বগুণ তৈরিতে সাহায্য করে, ঐক্যবদ্ধ হতে শেখায়। এগুলো ছাড়া জীবনে স্বার্থক হওয়া সম্ভব নয়।

আইইউবির উপাচার্য তানভীর হাসান বলেন, আমাদের শিক্ষার্থীরা সাম্প্রতিক সময়ে খেলাধুলা এবং সহশিক্ষা কার্যক্রমে যে সাফল্য অর্জন করেছে, তার একটি বিশেষ দিক হলো, আমাদের নারী শিক্ষার্থীরা সাফল্যের দিক থেকে পুরুষ শিক্ষার্থীদের চেয়ে কোনো অংশে পিছিয়ে ছিল না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আইইউবির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. আব্দুল মাজিদ খান এবং উপ উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান। সঙ্গীত পরিবেশন করে আইইউবি মিউজিক ক্লাব।

২০২২ সালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতায় মোট নয়টি পদক অর্জন করে আইইউবি। এর মধ্যে রয়েছে টেবিল টেনিসে রয়েছে চারটি স্বর্ণ, সাইক্লিংয়ে একটি স্বর্ণ, দাবায় একটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ এবং বাস্কেটবলে একটি রৌপ্য ও একটি ব্রোঞ্জ। এছাড়াও সম্প্রতি জাতীয় পাওয়ার লিফটিং প্রতিযোগিতায় পঞ্চমবারের মতো শিরোপা জিতেছে আইইউবির শিক্ষার্থী আদিত্য পারভেজ এবং সর্বশেষ জাতীয় নারী দাবায় তৃতীয় স্থান অর্জন করেছে আইইউবির আরেক শিক্ষার্থী জারিন তাসনিম।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।