ঢাকা, রবিবার, ১২ চৈত্র ১৪২৯, ২৬ মার্চ ২০২৩, ০৩ রমজান ১৪৪৪

কর্পোরেট কর্নার

আইইউবিতে ফিজিক্স অলিম্পিয়াডের ঢাকা আঞ্চলিক পর্ব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
আইইউবিতে ফিজিক্স অলিম্পিয়াডের ঢাকা আঞ্চলিক পর্ব

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি)-তে ডাচ-বাংলা ব্যাংক-প্রথম আলো ফিজিক্স অলিম্পিয়াডের ঢাকা আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত আইইউবি ক্যাম্পাসে প্রায় ৭০০ শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে।

 

চারটি ক্যাটাগরিতে মোট ২৪৬ জনকে বাছাই করা হয়। ‘এ’ ক্যাটাগরিতে ৪০ জন, ‘বি’ ক্যাটাগরিতে ৬৬ জন, ‘সি’ ক্যাটাগরিতে ৮৪ জন ও ‘ডি’ ক্যাটাগরিতে ৫৬ জনকে পুরস্কার হিসেবে দেওয়া হয় মেডেল, সনদ ও টি-শার্ট।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক ও প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক, আইইউবির উপাচার্য তানভীর হাসান, বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড দলের কোচ ও ফিজিক্যাল সায়েন্সেস বিভাগের অধ্যাপক আরশাদ মোমেন, আইইউবির ফিজিক্যাল সায়েন্সেস বিভাগের বিভাগীয় প্রধান ও ঢাকা আঞ্চলিক ফিজিক্স অলিম্পিয়াডের আহ্বায়ক অধ্যাপক আহমাদ মোস্তফা কামাল, বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ জাহাঙ্গীর মাসুদ এবং ফিজিক্যাল সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক ও বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াডের সাংগঠনিক সম্পাদক ফরহাদ আলম।

এর আগে সকালে উদ্বোধনী পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউবির উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্কুল অব ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের অন্তর্বর্তীকালীন ডিন ড. মাহাদী হাসান, ফিজিক্স অলিম্পিয়াড কমিটির সাধারণ সম্পাদক ফয়েজ আহমেদ জাহাঙ্গীর মাসুদ, বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড দলের কোচ ও আইইউবির ফিজিক্যাল সায়েন্সেস বিভাগের অধ্যাপক আরশাদ মোমেন, আইইউবির ফিজিক্যাল সায়েন্সেস বিভাগের প্রধান ও ঢাকা আঞ্চলিক ফিজিক্স অলিম্পিয়াডের আহ্বায়ক অধ্যাপক আহমাদ মোস্তফা কামাল।  

অনুষ্ঠান পরিচালনা করেন আইইউবির ফিজিক্যাল সায়েন্সেস বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফরহাদ আলম।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa