ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলাদেশে সর্বাধুনিক ট্রাক্টর ‘যুব টেক প্লাস’ আনল মাহিন্দ্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
বাংলাদেশে সর্বাধুনিক ট্রাক্টর ‘যুব টেক প্লাস’ আনল মাহিন্দ্রা

ঢাকা: বাংলাদেশের বাজারে শক্তিশালী ও জ্বালানি দক্ষ ইঞ্জিনের ‘যুব টেক প্লাস’ সিরিজের ট্রাক্টর বাজারজাত শুরু করলো আন্তর্জাতিক প্রতিষ্ঠান মাহিন্দ্রা ফার্ম ইকুইপমেন্ট সেক্টর।

শুক্রবার (২৭ জানুয়ারি) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ইন্দো-বাংলাদেশ এগ্রি মেকানাইজেশন সামিটে নতুন পণ্যের উদ্বোধন করেন মাহিন্দ্রা ফার্ম ইকুইপমেন্ট সেক্টরের প্রেসিডেন্ট হেমন্ত সিক্কা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় পরিবেশক র‍্যাংকন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রোমো রউফ চৌধুরী ও কর্ণফুলী গ্রুপের অটোমোবাইল সমন্বয়কারী আরাজ চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে হেমন্ত সিক্কা বলেন, যুব টেক প্লাসের নতুন উন্নত ইঞ্জিন প্রযুক্তি, ট্রান্সমিশন ও হাইড্রোলিকস মাহিন্দ্রাকে এই সেগমেন্টের সবচেয়ে উন্নত ট্রাক্টর করে তুলেছে।

তিনি বলেন, যুব টেক প্লাস ট্রাক্টরের সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে, আমরা বাংলাদেশের কৃষকের ফসলের উৎপাদনে যন্ত্রের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে চাই।

পরবর্তী প্রজন্মের যুব টেক প্লাস ট্র্যাক্টর সিরিজের ৫৭৫ ডিআই, ৫৮৫ ডি মডেলের ট্রাক্টর দুটি যথাক্রমে ৪৫ এইচপি ও ৫০ এইচপি সক্ষমতা নিয়ে এসেছে বিশ্বের বৃহত্তম ট্র্যাক্টর নির্মাতা মাহিন্দ্রা। সিরিজটিতে ১২এফ (ফরোয়ার্ড) এবং ৩আর (রিভার্স) ট্রান্সমিশন প্রযুক্তির ব্যবহার করা হয়েছে, যেটি একটি ৩-স্পিড রেঞ্জ বিকল্পসহ বিভিন্ন মাটির ধরন এবং কৃষি অ্যাপ্লিকেশনের ওপর ভিত্তি করে গিয়ারের গতি ঠিক রাখতে সাহায্য করে। একইসঙ্গে উচ্চ নির্ভুলতার নিয়ন্ত্রণ ভালব ও সর্বোত্তম-শ্রেণীর উত্তোলন ক্ষমতা থাকায় নতুন ট্রাক্টরগুলো সহজে ও নির্ভুলে ভারী যন্ত্রাংশগুলো পরিচালনা করতে পারে।

অনুষ্ঠানে মাহিন্দ্রার হেড অব ইন্টারন্যাশনাল অপারেশনস ও ভাইস প্রেসিডেন্ট সঞ্জয় যাদব, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রমেশ রামচন্দ্রন, ব্লু মার্কিন এগ্রো মেশিনারির নির্বাহী পরিচালক সুলতানুজ্জামান সজন এবং মাহিন্দ্রার ফার্ম ইকুইপমেন্ট সেক্টরের দেশীয় প্রধান সৌরভ বিশ্বাস অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
এমকে/আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।