ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সিত্রাং মোকাবিলায় খুলনা জেলা পুলিশের কন্ট্রোল রুম চালু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
সিত্রাং মোকাবিলায় খুলনা জেলা পুলিশের কন্ট্রোল রুম চালু ফাইল ফটো

খুলনা: ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় প্রস্তুতি নিয়েছে খুলনা জেলা পুলিশ। ঘূর্ণিঝড় পূর্ববর্তী, ঘূর্ণিঝড়কালীন ও পরে যেকোনো ধরনের সেবা গ্রহণের উদ্দেশে বিশেষ কন্ট্রোল রুম চালু করা হয়েছে।

খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বাংলানিউজকে জানান, ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় আগাম প্রস্তুতি নিয়েছে খুলনা জেলা পুলিশ। স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় রেখে দুর্যোগ মোকাবিলায় কাজ করছে। জেলার প্রতিটি থানা ও ফাঁড়িসমূহ ঘূর্ণিঝড় সিত্রাং মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে। সব পুলিশ সদস্যদের ছুটি বাতিল করা হয়েছে।  

তিনি আরও জানান, জেলার উপকূলের মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিতে মাইকিং করা হচ্ছে। দুর্যোগকালীন কোনো দুষ্কৃতকারী যেন অপরাধ সংঘটিত করতে না পারে- সে ব্যাপারে সতর্ক দৃষ্টি রাখছে। মানুষের জীবন ও সম্পদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ বদ্ধ পরিকর।

মোহাম্মদ মাহবুব হাসান জানান, যেকোনো ধরনের সেবা গ্রহণের উদ্দেশে বা তথ্য জানার জন্য মোবাইল ০১৩২০১৪১০৯৮, টেলিফোন ০২৪৭৭৭২০৩১৬ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে। এছাড়া যেকোনো জরুরি প্রয়োজনে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে যোগাযোগ করতে পরামর্শ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২২
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।