bangla news

বড়শিতে ৩৭ কেজি ওজনের কাছিম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০৩-১৪ ২:৫২:১৫ এএম

রাজবাড়ী সদর উপজেলার মইছাঘাটা এলাকায় বুধবার সকালে পদ্মা নদী থেকে বড়শি দিয়ে মাছ শিকারের সময় ৩৭ কেজি ওজনের বিরল প্রজাতির একটি কাছিম শিকার করেছেন এক জেলে।

রাজবাড়ী :  রাজবাড়ী সদর উপজেলার মইছাঘাটা এলাকায় বুধবার সকালে পদ্মা নদী থেকে বড়শি দিয়ে মাছ শিকারের সময় ৩৭ কেজি ওজনের বিরল প্রজাতির একটি কাছিম শিকার করেছেন এক জেলে।

৩০ হাজার টাকায় বিক্রি করা কাছিমটি পরে পুলিশ ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে পদ্মা নদীতে ছেড়ে দেওয়া হয়েছে।

মাছ ব্যবসায়ী সুকুমার বাংলানিউজকে জানান, সকাল ৭টার দিকে জেলা সদরের মিজানপুর ইউনিয়নের মাইছাঘাটা এলাকায় পদ্মা নদীতে পাবনার হিরু নামে এক মাছ শিকারি হাজারি বড়শি দিয়ে মাছ ধরতে যান। এ সময় তার বড়শিতে ৩৭ কেজি ওজনের একটি কাছিম উঠে আসে।

পরে ওই কাছিমটি তিনি রাজবাড়ী শহরের বৃহত্তম মাছ বাজারে নিয়ে আসলে ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে কৌতূহলের সৃষ্টি হয়।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিভিন্ন সংবাদ মাধ্যমের কর্মীরাও সেখানে ছুটে আসেন।

স্থানীয় মাছ ব্যাবসায়ী চেনরউদ্দিন বাংলানিউজকে জানান, আড়তে ডাক ওঠার পর কাছিমটি মাপা হলে দেখা যায় এর ওজন ৩৭ কেজি।

এ সময় ডাকে ২৬ হাজার টাকায় কাছিমটি কিনে নেন মাছ ব্যবসায়ী শংকর সরকার। শংকর তাৎক্ষণিকভাবে কাছিমটি ৩০ হাজার টাকায় ফরিদপুরের এক ক্রেতার কাছে বিক্রি করেন।

রাজবাড়ী সদর থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গির মোল্লা বাংলানিউজকে জানান, খবর পেয়ে পুলিশ শহরের প্রধান মাছ বাজারে গিয়ে কাছিমটি বন্যপ্রাণী সংরক্ষণ আইনের আওতায় উদ্ধার করে।

পরে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এরাদুল হকের নির্দেশে কাছিমটি পুনরায় মিজানপুর ইউনিয়নের মৌলভী ঘাট এলাকায় নিয়ে পদ্মা নদীতে ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময় : ১২৪০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2012-03-14 02:52:15