ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

বাহুবলে ২০ গ্রাম প্লাবিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুন ২৩, ২০২২
বাহুবলে ২০ গ্রাম প্লাবিত

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলার ২০টি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এই বন্যা কবলিত গ্রামগুলোর ঘরে ঘরে খাদ্যের সংকট দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল থেকে এ উপজেলায় বানের পানি ক্রমশ বাড়তে থাকে। এতে শতাধিক ফসলি জমি ও বাড়িঘর প্লাবিত হয়ে গেছে। বন্যা কবলিত লোকজন উঁচু স্থানে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানে আশ্রয় নিচ্ছেন।

এদিকে, উপজেলার মানিকপুর, জগতপুর, সোয়াইয়া, বক্তারপুর, মহব্বতপুর, বাগদাইর, মুদাহারপুর, স্নানঘাট, অর্মিতাসহ অন্তত ২০টি গ্রামের মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন।

সন্ধ্যায় নোয়াঐ গ্রামে গিয়ে দেখা যায়, মানুষজন পানিবন্দী হয়ে দুর্ভোগের সঙ্গে সময় কাটাচ্ছেন। সরকারি অথবা বেসরকারিভাবে তাঁরা কোন ত্রাণ পাননি। গবাদিপশু ও বাড়ির মালামাল নিয়ে তারা বিপাকে পড়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহুয়া শারমিন ফাতেমা বলেন, পানিবন্দী লোকদের প্রাথমিকভাবে বন্যা আশ্রয় কেন্দ্রে যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। সরকারের পক্ষ থেকে তাদের মধ্যে শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa