ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

আষাঢ়ের শুরুতেই রাজশাহীতে মাঝারি বর্ষণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, জুন ১৭, ২০২২
আষাঢ়ের শুরুতেই রাজশাহীতে মাঝারি বর্ষণ

রাজশাহী: এবার আষাঢ়ের শুরুতেই যেন স্বরূপে ফিরেছে বর্ষা। রাজশাহীতে শুক্রবার (১৭ জুন) ভোর থেকে দুই দফায় মাঝারি বর্ষণ হয়েছে।

সন্ধ্যা পর্যন্ত থেমে থেমে বর্ষণ চলছিল।  
 
এতে টানা গরমের তীব্রতা কমেছে। আবারও শীতল হয়েছে রাজশাহীর উষ্ণ প্রকৃতি। মাঝারি বর্ষণে জনমনে স্বস্তি ফিরে এসেছে। তবে বর্ষণের কারণে অনেক নিচু এলাকা এরইমধ্যে জলমগ্ন হয়ে পড়েছে।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রেজওয়ানুল হক বাংলানিউজকে বলেন, ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজশাহীতে ২১ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভোর ও দুপুরে দুই দফায় রাজশাহীতে মাঝারি বর্ষণ হয়েছে। থেমে থেমে এখনও হালকা বর্ষণ চলছে। বিকেল ৩টায় রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।  

এদিকে আবহাওয়া অধিদপ্তরের এক পূর্বাভাসে বলা হয়েছে, দেশের সব বিভাগেই অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামী তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এতে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।