ঢাকা, শনিবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

সিরাজগঞ্জ পয়েন্টে বাড়ছে যমুনায় পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, মে ২২, ২০২২
সিরাজগঞ্জ পয়েন্টে বাড়ছে যমুনায় পানি

সিরাজগঞ্জ: টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিরাজগঞ্জ পয়েন্টে যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। তবে পানি এখনও বিপৎসীমার নিচে রয়েছে।

 

আরও দু’একদিন পানি বাড়লেও বিপৎসীমা অতিক্রম করার সম্ভাবনা নেই বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিরাজগঞ্জ কার্যালয়ের কর্মকর্তারা।

রোববার (২২ মে) সন্ধ্যা ৬টার দিকে জেলা শহরের হার্ডপয়েন্ট এলাকায় যমুনার পানি রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৩০ মিটার। যা বিপৎসীমার ১ দশমিক ৩৫ মিটার নিচে। গত ২৪ ঘণ্টায় পানি বেড়েছে ১২ সেন্টিমিটার।



পাউবো সিরাজগঞ্জের পানির সমতল পরিমাপক হাসানুর রহমান বাংলানিউজকে জানান, প্রায় এক সপ্তাহ ধরে যমুনার পানি বাড়ছে। গত ১৯ মে ২৪ ঘণ্টায় ৭৩ সেন্টিমিটার। ২০ মে ৪২ সেন্টিমিটার ও ২১ মে ২৪ ঘণ্টায় ৮ সেন্টিমিটার পানি বেড়েছে। আর ২২ মে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বেড়েছে ৬ সেন্টিমিটার।

পাউবো সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, গত এক সপ্তাহ ধরেই যমুনার পানি বেড়েছে। আরও একদিন বাড়বে। এরপর স্থিতিশীল হয়ে পানি কমে যাবে। এ দফায় বন্যার কোনো আশঙ্কা নেই। তবে আগামী জুন মাসের প্রথম সপ্তাহে পানি ফের বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, মে ২২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa