ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ঘূর্ণিঝড় ‘অশনি’: হাতিয়ায় নৌ-চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, মে ৯, ২০২২
ঘূর্ণিঝড় ‘অশনি’: হাতিয়ায় নৌ-চলাচল বন্ধ ছবি: সংগৃহীত

নোয়াখালী: ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাব ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার নলচিরা-চেয়ারম্যানঘাটসহ সব রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।  

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব নৌ-যানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (৯ মে) সকাল থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে নৌ-যান চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন।

জানা যায়, ঘূর্ণিঝড় ‘অশনি’র প্রভাবে হাতিয়ার মেঘনা নদী উত্তাল রয়েছে, চলছে ২ নম্বর সংকেত। সকাল থেকে উপজেলায় বৃষ্টি হচ্ছে, এছাড়াও জেলার প্রতিটি স্থানে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। এক দিকে বৃষ্টি, অন্য দিকে দমকা হাওয়ার কারণে নদী পারাপারে ঝুঁকি রয়েছে। তাই সকাল থেকে সাময়িকভাবে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।

নলচিরা ঘাটের ইজারাধার প্রতিনিধি ফাহিম উদ্দিন জানান, প্রশাসনের নির্দেশে সকাল থেকে নৌ-চলাচল বন্ধ রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমানে ২ নম্বর সংকেত চলছে। ঘূর্ণিঝড়ের ক্ষতি থেকে রক্ষা পেতে এরই মধ্যে কিছু প্রস্তুতি নেওয়া হয়েছে। উপকূল ও দ্বীপ উপজেলার প্রতিটি স্থানে জনপ্রতিনিধিদের মাধ্যমে সর্তকতামূলক মাইকিং করা হচ্ছে। প্রস্তুত করা হচ্ছে আশ্রয় কেন্দ্রগুলো।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, মে ৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa