ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় তরুণদের দক্ষ হতে হবে  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় তরুণদের দক্ষ হতে হবে  

পটুয়াখালী: জাতিসংঘ শিশু কল্যাণ তহবিল (ইউনিসেফ) এর বাংলাদেশে নিযুক্ত প্রতিনিধি মি. শেলডন ইয়েট বলেছেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবিলায় তরুণদের দক্ষ ও সক্ষম করে গড়ে তোলার বিকল্প নেই। দেশের তরুণদেকে নিজেদের সম্পদটুকু ব্যবহার করে এগিয়ে যেতে হবে।

নিজেদের দক্ষতা বৃদ্ধি করে জলবায়ু সহিষ্ণু জীবন ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে সরকারি ও বেসরকারি উদ্যোগের ওপর নির্ভরশীলতা কমাতে হবে।

সোমবার (১১ এপ্রিল) সকালে পটুয়াখালী ইয়ুথ ফোরামের আয়োজনে কোডেক পটুয়াখালী প্রশিক্ষণ কেন্দ্রে জলবায়ু পরিবর্তন মোকাবিলায় স্থানীয় তরুণদের সঙ্গে ইউনিসেফ বাংলাদেশের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

পরে তিনি ইউনিসেফ বাংলাদেশের অর্থায়নে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৭৩ শয্যার বিশেষ নবজাতক পরিচর্যা কেন্দ্র (স্কানু) উদ্বোধন করেন। এ সময় বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান ও জেলা প্রশাসক মো. কামাল হোসেন উপস্থিত ছিলেন।

পটুয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ারের সভাপতিত্বে ইউনিসেফের ফিল্ড সার্ভিসের প্রধান ড. সাজা ফারুক আব্দুল্লাহ, ইউনিসেফ বাংলাদেশ বরিশালের প্রধান তৌফিক আহমেদসহ পটুয়াখালী সদর, কলাপাড়া ও রাঙ্গাবালী উপজেলা থেকে তরুণরা এই আলোচনায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa