bangla news

চবিতে আহত হরিণ শাবক উদ্ধার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০২-২৮ ২:৫০:২৯ এএম
ছবি: ফাইল ফটো

ছবি: ফাইল ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান অনুষদের পিছন থেকে একটি মায়া হরিণ শাবককে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর হরিণ শাবকটিকে প্রাণিবিদ্যা বিভাগে রাখা হয়েছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান অনুষদের পিছন থেকে একটি মায়া হরিণ শাবককে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর হরিণ শাবকটিকে প্রাণিবিদ্যা বিভাগে রাখা হয়েছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা বজল হক বাংলানিউজকে বলেন, ‘মঙ্গলবার সকালে হরিণ শাবকটি রসায়ন বিভাগের পিছনে পাহাড় থেকে রাস্তা না পেয়ে লাফিয়ে গর্তে ঢুকে পড়ে। পরে প্রাণিবিদ্যা বিভাগের প্রফেসর ড. ফরিদ আহসান এবং চেয়ারম্যান বেনজির আহমেদসহ বিশ্ব¦বিদ্যালয়ের প্রশাসনের সহায়তায় হরিণটি উদ্ধার করা হয়।

প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান প্রফেসর বেনজির আহমেদ বাংলানিউজকে জানান, ‘হরিণ শাবকটি পাহাড়ের এবং ফ্যাকাল্টির মধ্যে যে দেয়াল আছে এর মাঝে আটকা পড়ে ছিল। পরে উদ্ধার করে বিভাগে রাখা হয়েছে।’

তিনি আরও জানান, হরিণ শাবকটি কিছুটা আহত হওয়ায় আপাতত বিভাগের তত্ত্বাবধানে রাখা হয়েছে। সুস্থ হলেই বনে ছেড়ে দেওয়া হবে বলে।

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘন্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2012-02-28 02:50:29