ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

৩৫ ডিগ্রি ছাড়াল তাপমাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
৩৫ ডিগ্রি ছাড়াল তাপমাত্রা

ঢাকা: তিনদিন একই জায়গায় ঘুরপাক খাওয়ার পর ফের বাড়তে শুরু করেছে দেশের তাপমাত্রা। থার্মোমিটারের পারদ ছাড়িয়েছে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের ঘর।

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী দু’দিনে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও বাড়বে রাতের তাপমাত্রা। চলতি মাসে তাপমাত্রা ৪০ ডিগ্রি পৌঁছার আভাস আগেই দিয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল হয়ে একই এলাকায় লঘুচাপের পরিণত হয়ে দুর্বল হয়ে পড়েছে। এছাড় পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

এই অবস্থায় মঙ্গলবার (০৮ মার্চ) সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে এবং রাতের তাপমাত্রা বৃদ্ধি পাবে।

বুধবার পর্যন্ত আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। তবে বর্ধিত পাঁচদিনের আবহাওয়া সামান্য পটপরিবর্তন হতে পারে।

সোমবার (০৭ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে সিলেটে। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড শ্রীমঙ্গলে। কোথাও কোনো বৃষ্টিপাত হয়নি।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
ইইউডি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।