ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বরিশালে বৃষ্টিতে বেড়েছে শীতের তীব্রতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
বরিশালে বৃষ্টিতে বেড়েছে শীতের তীব্রতা বরিশালে বৃষ্টিতে বেড়েছে শীতের তীব্রতা।

বরিশাল: সকাল থেকে বরিশালের আবহাওয়া স্বাভাবিকই ছিল। যথাসময়ে সূর্যের দেখা মেলায় বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শীতের আবহটা কমে যায়।

তবে বেলা ১২টার পর থেকেই আবহাওয়ার পরিবর্তন ঘটতে থাকে। আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে এবং ঘণ্টাখানেকের ব্যবধানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে শুরু করে।

এরপর থেকে কখনো মাঝারি আকারে, কখনো হালকা বৃষ্টি হতে থাকে। কখনো কখনো মেঘ ডাকার শব্দ হচ্ছে। শীতের সময় হঠাৎ করে বৃষ্টিতে বিপন্ন হয়ে পড়েছে জনজীবন। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বৃষ্টির কারণে শীতের তীব্রতা কিছুটা বেড়েছে।

বরিশালের আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক মো. আনিসুর রহমান জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের পশ্চিমাঞ্চল এবং তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। পশ্চিমা লঘুচাপের প্রভাবে এই বৃষ্টি ও বাতাস হচ্ছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে ঠাণ্ডা বাতাস থাকবে এই অঞ্চলে। শনিবার (৫ ফেব্রুয়ারি) ভোরে বৃষ্টি হতে পারে।

তিনি আরও জানান, আজ বরিশালের সর্বোচ্চ তাপমাত্রা ছিলে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সবশেষ বিকেল ৩টার রেকর্ড অনুযায়ী বরিশালে ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বাতাসের সর্বোচ্চ গতিবিধি ছিল ১ নটিক্যাল মাইল। এছাড়া নদী বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেওয়া হয়েছে।

এ দিন নগরের বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে ছুটির দিনে বৃষ্টিতে রাস্তা-ঘাট, বিনোদন কেন্দ্রগুলো ছিল ফাঁকা।

বাংলাদেশ সময়: ২০৪.৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad