ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

দুই জেলা, এক বিভাগে বৃষ্টির আভাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
দুই জেলা, এক বিভাগে বৃষ্টির আভাস ফাইল ছবি

ঢাকা: দেশের দু’টি জেলা ও একটি বিভাগে হালকা অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টির আভাস দেখছে আবহাওয়া অফিস।

বুধবার (২২ ডিসেম্বর) এক পূর্বাভাসে সংস্থাটি এ তথ্য জানিয়েছে।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন মালাক্কা প্রণালীতে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল ও লঘুচাপে পরিণত হয়ে একই এলাকায় অবস্থান করছে এবং বর্তমানে গুরুত্বহীন হয়ে পড়েছে।

এই অবস্থায় বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া ও কিশোরগঞ্জ জেলাসহ সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে। আর সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় পশ্চিম/উত্তরপশ্চিম দিক থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ৬-১২ কি.মি.।

শুক্রবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

বুধবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে, ২৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও ১৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সিলেটে ‘সামান্য’ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২১
ইইউডি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa