ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

খুলনায় কমছে তাপমাত্রা, বাড়ছে শীত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
খুলনায় কমছে তাপমাত্রা, বাড়ছে শীত

খুলনা: খুলনায় পৌষের শুরুতেই ক্রমান্বয়ে কমতে শুরু করেছে তাপমাত্রা। এতে বাড়তে শুরু করেছে শীতের প্রকপ।

সোমবার (২০ ডিসেম্বর) সকাল থেকে সূর্যের মুখ দেখা গেলেও ঠাণ্ডা বাতাসের দাপটে বেশ শীত অনুভূত হচ্ছে।

গত দুই-তিন দিন ধরে উত্তরের বাতাসে রাতের তাপমাত্রা কমতে শুরু করেছে। আবহাওয়া অফিস বলছে, খুলনা বিভাগে শুরু হয়েছে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। এখন থেকে রাতের তাপমাত্রার সঙ্গে সঙ্গে দিনের প্রথম ও শেষ ভাগেও তাপমাত্রা কমতে থাকবে। এতে শীত বাড়বে।

দিনের বেলায় সূর্যের তাপে তেমন শীত অনুভূত না হলেও সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গেই ঠাণ্ডার তীব্রতা বাড়তে শুরু করেছে। রাত গভীর হলে ঠাণ্ডাও বাড়তে থাকে। এ অবস্থায় রাতে গরম কাপড়ের অভাবে শীত কষ্টে ভুগছে ছিন্নমূল মানুষরা। বিশেষ করে রাতের বেলায় দুর্ভোগ বেড়েছে বৃদ্ধ ও শিশুদের।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, খুলনা বিভাগে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। সোমবার খুলনায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৬ ডিগ্রি সেলসিয়াস। যা রোববার (১৯ ডিসেম্বর) ছিল ১৫.৩ ডিগ্রি সেলসিয়াস, শনিবার (১৮ ডিসেম্বর) ছিল ১৩.৩ডিগ্রি সেলসিয়াস। এ শৈত্যপ্রবাহ আরও দুই-একদিন থাকবে এবং শীতের তীব্রতাও বাড়বে।  

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa