ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

সুন্দরবন রক্ষার দাবিতে পথসভা-নাটিকা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
সুন্দরবন রক্ষার দাবিতে পথসভা-নাটিকা 

বাগেরহাট: সুন্দরবন রক্ষায় বাগেরহাটে শূন্য কার্বনভিত্তিক টেকসই উন্নয়ন নিশ্চিত করার দাবিতে পথসভা ও নাটিকা প্রদর্শন করা হয়েছে।  

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে বাঁধন মানব উন্নয়ন সংস্থা ও প্রাণ বাংলাদেশের যৌথ আয়োজনে শূন্য কার্বনভিত্তিক টেকসই উন্নয়নের দাবিতে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ‘ফিরিয়ে দাও পৃথিবী’ নামের একটি নাটিকা প্রদর্শন করা হয়।

নাটিকার মাধ্যমে তরুণ যুব অভিনেতারা মাটি, বায়ু ও পানি দূষণমুক্ত রাখার পাশাপাশি শূন্য কার্বনভিত্তিক টেকসই উন্নয়ন নিশ্চিত করার দাবি জানায়। বাঁধন মানব উন্নয়ন সংস্থার বিভিন্ন যুব সংগঠনের সদস্যরা নাটিকায় অভিনয় করেন।

পরে শূন্য কার্বনভিত্তিক টেকসই উন্নয়নের দাবিতে পথ সভায় বক্তব্য দেন- বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এএসএম মঞ্জুরুল হাসান, সাংবাদিক আরিফুল ইসলাম, বাঁধনের মুশফিকুল ইসলাম রিতু, মামুন আহমেদ, ফারজানা ববি, চৈতি রায়, নাজমা সুলতানা প্রমুখ।

আয়োজকরা বলেন, সুন্দরবন বাংলাদেশের ফুসফুস। কিন্তু মানুষ নানা কারণে সুন্দরবনকে ধ্বংস করে দিচ্ছে। সুন্দরবনকে রক্ষার জন্য বাগেরহাটে কার্বন নিঃসরণ বন্ধের কোনো বিকল্প নেই। তাই বাগেরহাটে শূন্য কার্বনভিত্তিক টেকসই উন্নয়ন নিশ্চিত করার দাবিতে আমরা এই সচেতনতামূলক আয়োজন করেছি। ভবিষ্যতে আমাদের এ ধরনের আরও কর্মসূচি রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa