ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

রাজবাড়ীতে পদ্মার পানি বিপৎসীমার ওপরে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
রাজবাড়ীতে পদ্মার পানি বিপৎসীমার ওপরে  ফাইল ছবি

রাজবাড়ী: প্রতিদিনই বাড়ছে পদ্মা নদীর পানি। আতঙ্ক বাড়ছে পদ্মা পাড়ের মানুষদের মধ্যে।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সেনগ্রাম, সদরের মহেন্দ্রপুর ও গোয়ালন্দের দৌলতদিয়া গেজস্টেশন পয়েন্টের সবগুলোতেই পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড (পাউবো) রাজবাড়ী সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় সেনগ্রাম পয়েন্টে ৯ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৭৭, মহেন্দ্রপুরে ১০ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৪ ও দৌলতদিয়া পয়েন্টে ৯ সেন্টিমিটার বেড়ে বিপৎসীমার ৩৪ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

এতে বাঁধের বাইরে থাকা কিছু স্থান ও নিম্ন-চরাঞ্চলে পানি ঢুকেছে। ফলে জেলার বিভিন্নস্থানে বন্যার শঙ্কা দেখা দিয়েছে এবং পানি বাড়া ও তীব্রস্রোতে ভাঙন আতঙ্ক দেখা দিয়েছে পদ্মাপাড়ের মানুষের মধ্যে। পানিবন্দি হওয়ার শঙ্কা দেখা দিয়েছে পাংশার বাহাদুরপুর, কালুখালীর কালিকাপুর, রতনদিয়া, রাজবাড়ী সদরের খানগঞ্জ, চন্দনী, মিজানপুর, বরাট এবং গোয়ালন্দের ছোটভাকলা, দেবগ্রাম ও দৌলতদিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায়।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক বাংলানিউজকে বলেন, বন্যার সব ধরনের প্রস্তুতি আমাদের রয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সহযোগিতা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।