ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

এক মাগুরের ওজন ১৮ কেজি!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০২-০৬ ১১:০৯:২৩ এএম

সাগরে তো নয়ই, নয় নদী-বিল-হাওরেও, নিতান্তই গেরস্তবাড়ির পুকুরের পানিতে বড় হওয়া একটি মাগুর মাছ। অথচ সমানতালে এটি সাবাড় করছিল গেরস্তের হাঁস-মুরগি! বিশাল বপু নিয়ে পুকুরে দাপিয়ে বেড়ানো মাছটিকে কিছুতেই ঘায়েল করা যাচ্ছিল না।

মেহেরপুর: সাগরে তো নয়ই, নয় নদী-বিল-হাওরেও, নিতান্তই গেরস্তবাড়ির পুকুরের পানিতে বড় হওয়া একটি মাগুর মাছ। অথচ সমানতালে এটি সাবাড় করছিল গেরস্তের হাঁস-মুরগি! বিশাল বপু নিয়ে পুকুরে দাপিয়ে বেড়ানো মাছটিকে কিছুতেই ঘায়েল করা যাচ্ছিল না।

অবশেষে গ্রামের লোকজনের সম্মিলিত প্রচেষ্টায় ১৮ কেজি ওজনের মাগুর মাছটিকে কাবু করা গেছে। আর এখন মাগুরের ঝোল দিয়ে রসনা তৃপ্ত করার অপেক্ষায় এলাকার লোকজন।

গাংনী উপজেলার বাওট গ্রামের সৌখিন মৎস্যচাষি মহিদুল ইসলামের পুকুর থেকে ১৮ কেজি ওজনের বিদেশি জাতের এ মাগুর মাছটি ধরা হয় সোমবার।

পুকুর মালিক মহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, মাছটি প্রায় চার বছর ধরে তাদের বাড়ির সামনের পুকুরে ছিল। পুকুরের পানিতে নামা হাঁস-মুরগি খেয়ে ফেলছিল রাক্ষুসে মাছটি। এ কারণে তিনি তার বাড়িতে হাঁস-মুরগি পালন বন্ধ করে দিয়েছিলেন।

তিনি জানান, অনেকবার মাছটিকে ধরার চেষ্টা করেও লাভ হয়নি। সোমবার বিকেলে গ্রামের কিছু লোক একসঙ্গে পুকুরে জাল ফেলে মাছটি ধরে ফেলে। উৎসুক মানুষ তার বাড়িতে ভিড় জমায় মাছটি দেখার জন্য।

প্রথমে মাছটির ওজন ২২ কেজি অনুমান করা হলেও পরে এর নাড়িভুঁড়ি বাদ দিয়ে ১৮ কেজি হয়েছে বলে জানিয়েছেন মহিদুল ইসলাম।

পরে পাড়া-প্রতিবেশীর মধ্যে মাছটি বণ্টন করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2012-02-06 11:09:23