ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সাতক্ষীরায় ‘যশ’ মোকাবিলায় জরুরি সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, মে ২১, ২০২১
সাতক্ষীরায় ‘যশ’ মোকাবিলায় জরুরি সভা

সাতক্ষীরা: ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় সাতক্ষীরা জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আহ্বানে জরুরি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১ মে) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে জুমে যুক্ত হয়ে বক্তব্য দেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ও সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ।

সভায় বক্তব্য দেন- সাতক্ষীরার সিভিল সার্জন হুসাইন শাফায়াত, সাতক্ষীরা পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, এনএসআইয়ের উপ-পরিচালক জাকির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খান, পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরা-১ এর নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের, পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরা-২ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলামসহ জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা।

বক্তারা, ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় আগাম প্রস্তুতি এবং দুর্যোগের আগে, দুর্যোগকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে করণীয় বিষয়ে আলোচনা করেন।

সভায় সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, ঘূর্ণিঝড় যশ মে মাসের শেষ সপ্তাহে সাতক্ষীরা ও খুলনা উপকূলে আঘাত হানতে পারে বলে আশংকা রয়েছে। দুর্যোগ মোকাবিলায় জেলায় দুই কোটি ১৫ লাখ টাকা ও ১৮৩ মেট্রিক টন খাদ্যশস্য মজুদ আছে। এছাড়া পর্যাপ্ত পরিমাণ পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ওয়াটার ট্যাংকি রয়েছে।  

সভায় ঘূর্ণিঝড়ের সম্ভাব্য ক্ষয়ক্ষতি কমাতে সাতক্ষীরা জেলার ১৪৫টি ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও দেড় হাজার স্কুল কলেজ প্রস্তুত রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া পুলিশ, বিজিবি, আনসার, ফায়ার সার্ভিস ও স্বাস্থ্য বিভাগকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, মে ২১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।