ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

যশোরে তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, মে ১৯, ২০২১
যশোরে তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টি

যশোর: তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টি হয়েছে যশোরে। গত দু’দিনের প্রচণ্ড তাপদাহের পর এ বৃষ্টি যেন আশীর্বাদ হয়ে এসেছে।

মঙ্গলবার (১৮ মে) বিকেল থেকে আকাশ মেঘের দখলে ছিল এবং সন্ধ্যায় শুরু হয় বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। গত সোমবার (১৭ মে) সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে ঢাকা আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুল মান্নান বাংলানিউজকে বলেন, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। রাতে বৃষ্টির সঙ্গে কোথাও কোথাও দমকা হাওয়া থাকতে পারে। তিনি বলেন, ভারী বৃষ্টি না হলে তাপমাত্রা খুব একটা কমবে না। সাময়িক তাপমাত্রা কমলেও আবার তা বাড়বে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, চাঁদপুর, কুমিল্লা, রাঙামাটি, মাইজদী কোর্ট, ফেনী, পাবনা ও সিরাজগঞ্জসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। দিন ও রাতের তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে।

আবহাওয়া পূর্বাভাসে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং এর আশপাশের এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৩৫ দশমিক ৭, ময়মনসিংহে ৩৪, চট্টগ্রামে ৩৪ দশমিক ৩, সিলেটে ২৬ দশমিক ৪, রাজশাহীতে ৩৬ দশমিক ৫, রংপুরে ৩৩ দশমিক ৮, খুলনায় ৩৮ দশমিক ৩ ও বরিশালে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২০১ ঘণ্টা, মে ১৯, ২০২১
ইউজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa