ঢাকা, শনিবার, ৫ আষাঢ় ১৪২৮, ১৯ জুন ২০২১, ০৮ জিলকদ ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

বৃষ্টিতে স্বস্তি, থাকছে তাপপ্রবাহ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, মে ১৫, ২০২১
বৃষ্টিতে স্বস্তি, থাকছে তাপপ্রবাহ

ঢাকা: জ্যৈষ্ঠ মাসের শুরুতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়েছে। সেইসঙ্গে কোথাও কোথাও বজ্রবৃষ্টিও হয়েছে।

শনিবার (১৫ মে) বিকেল থেকে ঢাকাসহ দেশের আকাশ কালো মেঘে ছেয়ে যায়। এরপর মুষলধারে বৃষ্টি, সঙ্গে ছিল মেঘের গর্জন।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় ৯ মিলিমিটার, সিলেটে ১০ মিলিমিটার, রাজশাহীতে ৫ মিলিমিটার ও বগুড়ায় ১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় তাপ প্রবাহ বেড়েছে। এদিন ঢাকায় সর্বোচ্চ ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। রাঙামাটি, চাঁদপুর, সৈয়দপুর অঞ্চলসহ ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তা অব্যাহত থাকতে পারে।  সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, মে ১৫, ২০২১
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa