ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

পঞ্চগড়ে সকালে ঘন কুয়াশা, দুপুরে তীব্র গরম

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, মে ১৪, ২০২১
পঞ্চগড়ে সকালে ঘন কুয়াশা, দুপুরে তীব্র গরম কুয়াশাচ্ছন্ন প্রকৃতি। ছবি:

পঞ্চগড়: বাংলা বৈশাখ মাসের শেষ ও পবিত্র ঈদুল ফিতরের দিন দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে এক বিরূপ আবহাওয়া দেখা দিয়েছে।  

বৃহস্পতিবার (১৩ মে) দিনগত রাত থেকে শুক্রবার (১৪ মে) ভোর পর্যন্ত ঘন কুয়াশায় ঢেকে যায় চারপাশ।

তবে এর কয়েক ঘণ্টার ব্যবধানেই দুপুরে তাপমাত্র বেড়ে তীব্র গরম পড়তে থাকে।

আবহাওয়া অফিস বলছে, ৩ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা বেড়ে দাঁড়িয়েছে ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াসে।

কয়েকদিন থেকে তাপমাত্রা বাড়ার পর হঠাৎ প্রকৃতির এমন রূপ দেখে হতবাক পঞ্চগড় জেলাবাসী। রাত থেকে কিছুটা ঠাণ্ডা আবহাওয়া থাকলেও দুপুরে তীব্র গরমের কারণে প্রয়োজন ছাড়া খুব কম মানুষকে বাইরে বের হতে দেখা গেছে।

আব্দুস সাত্তার, জিয়ারুলসহ কয়েকজন বাংলানিউজকে বলেন, হঠাৎ গভীর রাত থেকে কুয়াশা পড়তে শুরু করে। একপর্যায়ে সকাল পর্যন্ত চারপাশ ঘন কুয়াশায় ঢেকে যায়। সঙ্গে কিছুটা শীত অনুভূত হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরম অনেক বেড়ে যায়।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক জিতেন্দ্রনাথ রায় বাংলানিউজকে বলেন, শুক্রবার (১৪ মে) সকাল ৯টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। রাতভর ঘন কুয়াশায় চারপাশ ঢেকে থাকতে দেখা গেছে। এদিকে কয়েক ঘণ্টার ব্যবধানে দুপুর ১২টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

পঞ্চগড়ে হঠাৎ আবহাওয়ার এমন বিরুপ রূপ দেখা দিয়েছে বলে জানান এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, মে ১৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa