ঢাকা, রবিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৩ জুন ২০২১, ০২ জিলকদ ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

খুলনায় দিনভর বৃষ্টি, প্রকৃতি প্রাণোচ্ছ্বল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, মে ১১, ২০২১
খুলনায় দিনভর বৃষ্টি, প্রকৃতি প্রাণোচ্ছ্বল

খুলনা: অবশেষে স্বস্তির বৃষ্টির দেখা পেল খুলনাবাসী। কাঙ্খিত এ বৃষ্টি স্বস্তির পরশ বুলিয়ে দিয়েছে মানুষ ও প্রাণিকুলের মধ্যে।

রমজান মাস হওয়ায় রোজাদারদের মধ্যেও ফিরেছে কিছুটা প্রশান্তি।

মঙ্গলবার (১১ মে) সকাল ১০টা থেকে কখনও হালকা, কখনও মাঝারি, থেমে থেমে বৃষ্টি হয়েছে দিনভর। সন্ধ্যার পরও তা অব্যাহত রয়েছে। এভাবে থেমে থেমে বৃষ্টির কারণে মহানগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। বর্ষণমুখর আবহাওয়া ভাটা ফেলেছে ঈদ বাজারের কেনাকাটায়ও।

রমজান শুরুর পর থেকে মানুষ বৃষ্টির জন্য প্রতিনিয়ত অপেক্ষায় ছিলেন। দীর্ঘ তাপদাহের পর সম্প্রতি কয়েকদিন ছিটে ফোঁটা বৃষ্টি হলেও তা তেমন একটি স্বস্তি দিতে পারেনি মানুষকে।

মঙ্গলবার দিনভর থেমে থেমে খুলনায় বৃষ্টি হওয়ায় মানুষ ও প্রাণিকুলের মাঝে স্বস্তি ফিরেছে। দিনের অধিকাংশ সময় আকাশজুড়েই কালো মেঘের ঘনঘটা ছিলো।

এদিকে, বৃষ্টিতে ধুলার দূষণ মাড়িয়ে প্রকৃতি যেন প্রাণ ফিরে পেয়েছে। গাছে গাছে সবুজের প্রাণোচ্ছ্বল সজিবতা প্রকৃতিতে প্রশাস্তি বাড়িয়ে দিয়েছে বহুগুণ। এ বৃষ্টিতে সবচেয়ে বেশি উপকৃত হয়েছেন খুলনার তরমুজ চাষিরা।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বলেন, মঙ্গলবার সকাল থেকে বিকেল ছয়টা পর্যন্ত খুলনায় ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, মে ১১, ২০২১
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa