ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

চায়ের রাজধানীতে এক মিলিমিটার বৃষ্টি

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
চায়ের রাজধানীতে এক মিলিমিটার বৃষ্টি চা বাগানের একটি বাংলোতে বৃষ্টিধারা। ছবি: লিপি

মৌলভীবাজার: চায়ের রাজধানী শ্রীমঙ্গলে নেমেছে চলতি মৌসুমের প্রথম বৃষ্টি। ফাল্গুন মাসের তৃতীয় সপ্তাহের এ মুষলধারার বৃষ্টিপাতে পুরো শহরজুড়ে স্বস্তি নেমে আসে।

শনিবার (৬ মার্চ) সন্ধ্যা থেকে শুরু করে মধ্য রাত অবধি চলে এই বৃষ্টি। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীমঙ্গলে গুড়িগুড়ি বৃষ্টি পড়ছিল।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী মো. জাহেদুল ইসলাম মাসুম বলেন, পঁচিশ মিনিটে প্রায় এক মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। চলতি মৌসুমের এটিই প্রথম বৃষ্টি। ধরা যেতে পারে এখন থেকে ক্রমাগত দু-তিন বৃষ্টির প্রকোপ চলমান থাকবে।

বৃষ্টির এই পূর্বাভাস সকাল থেকেই লক্ষ্য করা গেছে। সারাদিনের বেশির ভাগ সময় আকাশ মেঘলাই ছিল। তবে খুব অল্প সময়ের জন্য রৌদ্র এক ঝলক দেখা দিয়ে আবার উধাও হয়ে গেছে।

সন্ধ্যার পর মৃদু মেঘগর্জনের সাথে নেমে আসে শান্তির নবধারা জল। প্রথমে সেই বৃষ্টি তীব্রতর থেকে পরবর্তীতে মৃদু এবং মন্থর। শ্রীমঙ্গলের চায়ের বাগানগুলো প্রয়োজনীয় এ বৃষ্টিপাতের পরশে যেন নবযৌবন লাভ করে।

বাংলাদেশ সময়: ০৬১২ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
বিবিবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa