ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

পরিবেশের দূষণ রোধে আইন সাংবাদিকদের সহায়তা কামনা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
পরিবেশের দূষণ রোধে আইন সাংবাদিকদের সহায়তা কামনা

ঢাকা: প্রাকৃতিক পরিবেশের দূষণ রোধে আইন সাংবাদিকদের সহযোগিতা চাইলেন পরিবেশ অধিদপ্তরের আইন পরামর্শক আমাতুল করিম।  

সুপ্রিম কোর্টে কর্মরত সাংবাদিকদের সংগঠন ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সদস্যদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের এলআরএফ কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সুপ্রিম কোর্টের আইনজীবী আমাতুল করিম বলেন, আমরা পরিবেশ অধিদপ্তরের দায়িত্ব নেওয়ার পর থেকেই এ সংক্রান্ত মামলাগুলো নিয়ে গুরুত্বের সঙ্গে কাজ করছি। পরিবেশ সংক্রান্ত মামলায় অ্যাটর্নি জেনারেল অফিসের সঙ্গে আমরা যৌথভাবে কাজ করে যাব। এ ক্ষেত্রে আইন সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ রয়েছে। তাই পরিবেশের দূষণ রোধের এ যাত্রায় আমরা আপনাদের সহযোগিতা কামনা করছি।

আমাতুল করিম আরও বলেন, যত্রতত্র পরিবেশগত ছাড়পত্র না নিয়েই ব্রিকস ফিল্ড স্থাপন, দূষণের হাত থেকে নদীগুলো রক্ষা, পাহাড় কাটাসহ পরিবেশের ভারসাম্য নষ্ট হয় এমন যে কোনো কাজ প্রতিরোধে আমরা সোচ্চার থাকব। পলিথিনের ব্যবহার রোধ, বায়ুদূষণ, শব্দদূষণসহ যে কোনো পরিবেশ বিনষ্টকারী কাজ প্রতিহত করতে আমরা সব ধরনের আইনি লড়াই চালিয়ে যাব। এ ক্ষেত্রে সাংবাদিকরা আমাদের সহায়ক হলে আমাদের কাজ আরও বেগবান হবে।

এলআরএফ সভাপতি মাশহুদুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মাসুদ হাসান চৌধুরী, এলআরএফের সাবেক সভাপতি সাঈদ আহমেদ, ওয়াকিল আহমেদ হিরণ, বর্তমান সহ-সভাপতি আজিজুল ইসলাম পান্নু, সাধারণ সম্পাদক মুহাম্মদ ইয়াছিন, সাবেক সাধারণ সম্পাদক হাসান জাবেদসহ অনেকে।

এর আগে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি নির্বাচিত হওয়ায় ল’ রিপোর্টার্স ফোরামের প্রতিষ্ঠাতা সদস্য মিজান মালিককে সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।  

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
কেআই/এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa