ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

রেড ক্রিসেন্ট-আবহাওয়া অধিদপ্তর সমঝোতা স্মারক সই

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
রেড ক্রিসেন্ট-আবহাওয়া অধিদপ্তর সমঝোতা স্মারক সই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আবহাওয়া অধিদপ্তরে মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান

ঢাকা: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ও আবহাওয়া অধিদপ্তরে মধ্যে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধির লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরের দিকে আগারগাঁওয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের কনফারেন্স রুমে এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

রাতে রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।   

সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষে সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন ও বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পক্ষে পরিচালক সামছুদ্দিন আহমেদ নিজ-নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

আবহাওয়া পূর্বাভাসের উপর নির্ভর করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালিত বিভিন্ন কার্যক্রমের পরিধি বৃদ্ধিকরণ ও বাস্তবায়নে সহযোগিতাই এই সমঝোতা স্মারকের অন্যতম উদ্দেশ্য।

এ সময় ড. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি বলেন, এই সমঝোতা স্মারক আবহাওয়া অধিদপ্তর ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মধ্যে প্রাতিষ্ঠানিক সেতু বন্ধন তৈরি করবে। যার সুফল দেশের মানুষ পাবে। মানুষ যতো আধুনিক হয় বা সভ্য হবে আবহাওয়ার উপর তাদের নির্ভরশীলতা তত বাড়বে।

সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আইএফআরসি-এর এক্টিং হেড অব কান্ট্রি অফিস মি. সঞ্জীব কুমার কাফলে, বাংলাদেশ ও আমেরিকান রেড ক্রস-এর কান্ট্রি রিপেজেনটেটিভ মি. আচালা নাভারত্নেনে, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডিআরএম বিভাগের পরিচালক মো. বেলাল হোসেন, সহকারী পরিচালক সাহজাহান সাজু, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কমিউনিকেশন অফিসার মোহাম্মদ খালেদসহ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, আবহাওয়া অধিদপ্তর, জার্মান রেড ক্রস ও আইএফআরসির প্রতিনিধিবৃন্দ।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
আরকেআর/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa