ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

খুলনায় মাঘের শীতে বৃষ্টির হানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
খুলনায় মাঘের শীতে বৃষ্টির হানা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ছবি: বাংলানিউজ

খুলনা: মাঘের শেষ প্রান্তে এসে খুলনায় হানা দিয়েছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। সঙ্গে মেঘের গর্জন।

রোববার (০৭ ফেব্রুয়ারি) সকাল থেকে ঝিরঝিরে এই বৃষ্টিতে স্থবির হয়ে গেছে জীবনযাত্রা। শীত আর বৃষ্টিতে অফিসগামীদের যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় ছন্দপতন ঘটিয়েছে বৃষ্টি ও শীত।

শনিবার (৬ ফেব্রুয়ারি) রাতে এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে উপ মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ-দেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এই অবস্থায় ঢাকা, রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় হালকা/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ মো. আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, আকাশে মেঘ জমার কারণে খুলনা, যশোর, কুষ্টিয়াসহ কয়েকটি জেলায় সকাল থেকে বৃষ্টি হচ্ছে। যা দুই এক ঘণ্টা থেকে কমে যাবে। সকাল ৮টায় শুরু হওয়া বৃষ্টি সকাল  ৯টা পর্যন্ত ১ মিলিমিটার রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে তাপমাত্রা কিছুটা কমতে পারে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এমআরএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।