ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

চলছে মৃদু শৈত্যপ্রবাহ, চলবে সপ্তাহজুড়ে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
চলছে মৃদু শৈত্যপ্রবাহ, চলবে সপ্তাহজুড়ে

ঢাকা: দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহজুড়ে চলমান থাকতে পারে। মৌসুমের শেষ এই শৈত্যপ্রবাহে শীতের কাঁপুনিতে উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় বিপর্যস্ত জীবন অতিবাহিত করছে মানুষ ও প্রাণিকূল।

রাজধানী ঢাকাতেও শীতের প্রকোপ বেড়েছে।

বৃহস্পতিবার সর্বশেষ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সীতাকুণ্ড, শ্রীমঙ্গল, রাজশাহী,পাবনা, নওগাঁ এবং চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে এবং তা অব্যাহত থাকতে পারে।

আর মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশায় ঢেকে থাকবে প্রকৃতি।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুই দিনে আবহাওয়ার অবস্থার তেমন কোনো উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় দিনাজপুরে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে ৯ ডিগ্রি, রংপুরে ৯ দশমিক ৫ ডিগ্রি, খুলনায় ১০ দশমিক ৮ ডিগ্রি, বরিশালে ১১ দশমিক ৭ ডিগ্রি, ময়মনসিংহে ১২ দশমিক ১ ডিগ্রি, চট্টগ্রামে ১৩ দশমিক ৫ ডিগ্রি, সিলেটে ১৩ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়।

এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ০৫৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২১
এমআইএইচ/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।