ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

দেশকে উদ্ভাবন ও গবেষণার মাধ্যমে সাহায্য করতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
দেশকে উদ্ভাবন ও গবেষণার মাধ্যমে সাহায্য করতে হবে

ঢাকা: ‘উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলাতে হলে বিশ্ববিদ্যালয় এবং ইন্ডাস্ট্রির মধ্যে সম্পর্ক গড়ে তুলতে হবে এবং দেশকে প্রবর্তন, মেধা, উদ্ভাবন, ও গবেষণার মাধ্যমে সাহায্য করতে হবে’।

শুক্রবার (২৩ জানুয়ারি) সিএসই বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের উদ্দেশ্যে ইউজিসি সদস্য অধ্যাপক সাজ্জাদ হোসেন এসব কথা বলেন।



ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) স্থায়ী ক্যাম্পাসে ‘সিএসই ফেস্ট-২০২১’ অনুষ্ঠিত হয়।

ইঞ্জিনিয়ারিং পেশার স্বনামধন্য ব্যক্তি ও উদ্যোক্তাদের সঙ্গে শিক্ষার্থীদের যোগাযোগ স্থাপন ও মতবিনিময় এবং তাদেরকে অনুপ্রেরণা দেওয়ার লক্ষ্যেই এই সিএসই ফেস্টের আয়োজর করা হয়।  
শিক্ষার্থীরা যে মেধাবী ও আগামীদিনের সম্ভাবনা তা মনে করিয়ে বিশিষ্ট শিক্ষাবিদ ও বিজ্ঞানী অধ্যাপক কায়কোবাদ বলেন, নিজেদেরকে সম্মান করতে হবে ও আত্মবিশ্বাস রাখতে হবে। তাহলেই প্রতিবছর আমাদের যুবসমাজের কর্মসংস্থানের মাধ্যমে দেশের উন্নতি হতে পারে।

ইউল্যাবের সিএসই বিভাগের প্রধান অধ্যাপক সৈয়দ আক্তার হোসেনের স্বাগত বক্তব্যের পর আরও বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক ও উপ-উপাচার্য অধ্যাপক সামসাদ মুর্তজা।

অনুষ্ঠানে অতিথিদের মধ্যে ছিলেন ইঞ্জিনিয়ার এনামুল কবির, পরিচালক, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল; ইঞ্জিনিয়ার তপন কান্তি সরকার, ফাউন্ডার প্রেসিডেন্ট, সিটিও ফোরাম বাংলাদেশ; মাহমুদুর রহমান, ফাউন্ডার ও সিইও, মুক্ত সফটওয়্যার লিমিটেড; ও রেজওয়ান ইসলাম, ম্যানেজিং ডিরেক্টর, প্রিজম ইমার্সিভ লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।