ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

কুয়াশা থাকতে পারে আরও কিছুদিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
কুয়াশা থাকতে পারে আরও কিছুদিন কুয়াশার ফাইল ছবি

ঢাকা: মাঘের প্রথম সপ্তাহ শেষ। বসন্তের কাছে মিলিয়ে যাওয়ার আগে শেষবারের মতো জেঁকে বসেছে শীত।

ফলে আগামী কিছুদিন দেশের প্রায় সব জায়গায় মধ্যদুপুর পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে।

রোববার (২৪ জানুয়ারি) সকাল প্রায় সাড়ে ১০টা পর্যন্ত রাজধানী ঢাকার বেশকিছু এলাকায় হালকা থেকে মাঝারি কুয়াশা দেখা যায়। এছাড়া, দেশের প্রায় সব অঞ্চল মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন ছিল।

আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়। অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, শীতের এসময় এমন কুয়াশা থাকাই স্বাভাবিক।  কোথাও কোথাও দুপুর পর্যন্ত কুয়াশা থাকবে। তবে, বেলা বাড়লে রোদের দেখাও মিলবে। রাত থেকে কুয়াশার প্রকোপ বাড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেটি মিলিয়ে যাবে। আরও কিছুদিন এ আবহাওয়া অব্যাহত থাকবে। এছাড়া, সারাদেশের তাপমাত্রাই মূলত শুষ্ক থাকবে।

এদিকে ঢাকা ও এর আশপাশের অঞ্চলে বেশ কিছুদিন তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার পর রোববার থেকে বাড়তে শুরু করেছে। শনিবার (২৩ জানুয়ারি) এ অঞ্চলের তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস। রোববার সেটি বেড়ে হয়েছে ১৩ দশমিক ৭ ডিগ্রি। আগামী কিছুদিন তাপমাত্রা উঠতির দিকেই থাকবে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস; আর সর্বোচ্চ তাপমাত্রা কুতুবদিয়ায় ২৭ দশমিক ৩ ডিগ্রি।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
এসএইচএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।