ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

দু’দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২১
দু’দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে শীত উপেক্ষা করে শ্রীমঙ্গলে শ্রমিকজীবী মানুষের কর্মচঞ্চলতা। ছবি: বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন

মৌলভীবাজার: দু’দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা চায়ের রাজধানীখ্যাত পর্যটন শহর শ্রীমঙ্গলে। কনকনে ঠাণ্ডা বাতাসের সঙ্গে জেঁকে বসেছে তীব্র শীত।

মাঘ মাসের শীতের এই দাপটে অনেকটাই ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা।
 
ভোর থেকে সকাল পর্যন্ত কুয়াশা আবৃত চারপাশ। ঢাকা-সিলেট মহাসড়কে দূরপাল্লার গাড়িগুলোকে হেডলাইট জালিয়ে চলাচল করতে দেখা গেছে। বেলার বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কিছুটা কমে দেখা দিচ্ছে সূর্যালোক। তবে রোদের তাপ নেই বললেই চলে।  
 
রোববার (২৪ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে, ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়া সহকারী মো. ফরমান আলী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, গতকাল শনিবারও (২৩ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস।
 
শ্রীমঙ্গল আবহাওয়া অধিদপ্তরের দায়িত্বরত কর্মকর্তা মুজিবুর রহমান বাংলানিউজকে বলেন, এই কয়েকদিন শ্রীমঙ্গলসহ মৌলভীবাজার জেলাজুড়ে ঠাণ্ডার প্রকোপ এমনই থাকবে। খুব বেশি কমবে না। তবে সন্ধ্যার পর থেকে সকাল পর্যন্ত তীব্র শীত অনুভূত হবে।
 
শ্রীমঙ্গল-কমলগঞ্জ উপজেলা সড়কে সকালবেলা গিয়ে দেখা যায়, শীত উপেক্ষা করে কাঁচা পণ্য সরবরাহকারী শ্রমিকরা তাদের ঠেলাগাড়িতে করে নানান পণ্য শ্রীমঙ্গলের বাজারে নিয়ে আসছেন।  
 
বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা,  জানুয়ারি ২৪, ২০২১
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।