ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

দেশের সবচেয়ে কম তাপমাত্রা শ্রীমঙ্গলে

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
দেশের সবচেয়ে কম তাপমাত্রা শ্রীমঙ্গলে

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলজুড়ে বইছে মাঝারি শৈত্যপ্রবাহ। ঠাণ্ডা বাতাসে তীব্র শীত অনুভূত হচ্ছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের উজ্জ্বলতা দেখা গেলেও নেই তেমন উত্তাপ।  তবুও ঘন কুয়াশার মধ্যে চা-বাগানে উঁকি দিচ্ছে সূর্য।

শনিবার (১৬ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে সাত দশমিক নয় ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়া সহকারী রুমান আমিন বাংলানিউজকে বলেন, ঢাকা বিভাগে শনিবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ছয় ডিগ্রি সেলসিয়াস। শ্রীমঙ্গল, বগুড়া, দিনাজপুর, চুয়াডাঙ্গা এবং নওগাঁ অঞ্চলগুলোর ওপর দিয়ে মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ বহমান রয়েছে।

তিনি বলেন, শুক্রবার (১৫ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নওগাঁ জেলার বদলগাছিতে ছয় দশমিক পাঁচ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সাত দশমিক এক ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের আবহাওয়াবিদ জাহিদুল ইসলাম মাসুম বাংলানিউজকে বলেন, শুক্রবার (১৫ জানুয়ারি) চেয়ে সকালে শ্রীমঙ্গলে দুই ডিগ্রি তাপমাত্রা কমেছে। সকাল ৯টায় রেকর্ডকৃত তাপমাত্রায় এ পরিসংখ্যান ধরা পড়ে। শ্রীমঙ্গলে সকালে তাপমাত্রা রেকর্ড করা হয় সাত দশমিক নয় ডিগ্রি সেলসিয়াস। ফলে মাঝারি শৈত্যপ্রবাহ অনুভূত হচ্ছে।  

তাপমাত্রা কমার এ অবস্থা আরও কয়েক দিন চলবে বলে জানান আবহাওয়াবিদ জাহিদুল।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
বিবিবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa