ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

দেশজুড়ে তাপমাত্রা আর কমবে না, অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
দেশজুড়ে তাপমাত্রা আর কমবে না, অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ

ঢাকা: সম্প্রতি দেশের সর্বনিম্ন তাপমাত্রা বেশ কিছুটা কমলেও আগামী কিছুদিন দেশজুড়ে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আর কমার সম্ভাবনা নেই।

এছাড়াও যেসব অঞ্চলের উপর দিয়ে শৈত্যপ্রবাহ চলছে সেগুলো আরও কিছুদিন অব্যাহত থাকবে।
 
শুক্রবার (১৫ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।
 
অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বাংলানিউজকে বলেন, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা নওগাঁর বদলগাছীতে, ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশের তাপমাত্রা আগামী কিছুদিন অপরিবর্তিতই থাকবে। তাপমাত্রা এর চেয়ে আর কমবে না। কিছুদিন পরে আবার বাড়তে পারে।
 
চলমান শৈত্যপ্রবাহ নিয়ে এই আবহাওয়াবিদ বলেন, ঢাকার কাছেই টাঙ্গাইলে শৈত্যপ্রবাহ চলছে। সেখানে তাপমাত্রা ১০ এর নিচে, ৯ দশমিক ৮ ডিগ্রি। তবে রাজধানীতে শৈত্যপ্রবাহের কোনো সম্ভাবনা নেই। বর্তমানে টাঙ্গাইল, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আরও কিছুদিন অব্যাহত থাকবে।

চলতি মৌসুমে নওগাঁতে এখন পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে। আর আজকের সর্বোচ্চ তাপমাত্রা কক্সবাজারে, ২৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
 
আগামী ২৪ ঘণ্টার সবশেষ আবহাওয়া বুলেটিন অনুযায়ী, রাজধানী ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা হবে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ দশমিক ১ ডিগ্রি। আবহাওয়া প্রধানত শুষ্ক এবং আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দিনের তুলনায় রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩১৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa