ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

ভরা পৌষেও ভ্যাপসা গরম রাজধানীতে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২১
ভরা পৌষেও ভ্যাপসা গরম রাজধানীতে!

ঢাকা: পৌষের আছে আর কয়েকদিন। দ্বারপ্রান্তে মাঘ মাস।

যখন গরম কাপড়ে মুড়ে দিন কাটানোর কথা তখন ভ্যাপসা গরমে ঘামছে রাজধানীবাসী। রোদের তীব্রতায় একটু হাঁটলেই ছুটছে ঘাম। গত কয়েকদিন আগের শীতভাব যেন হঠাৎ উবে গেছে! আপাতত ১১ জানুয়ারির আগে কমার কোনো খবর দিচ্ছে না আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও আবহাওয়া অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।  

আবহাওয়াবিদ আবদুর রহমান খান বাংলানিউজকে বলেন, কিছুদিন যাবত ঢাকা ও এর আশপাশে তাপমাত্রা বাড়ছে। ১৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ছিল সর্বনিম্ন তাপমাত্রা। আজ সেটি ১৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আগামী আরও কিছুদিন এমন তাপমাত্রা অব্যাহত থাকবে বলে জানান এই আবহাওয়াবিদ। আবদুর রহমান বলেন, আগামী ১১ তারিখ পর্যন্ত এমন আবহাওয়া থাকতে পারে। এরপর আবার ধীরে ধীরে কমবে।

এদিকে শীতের এমন সময়ে গরম অনুভূত হওয়া বেশ বেমানান ঠেকছে রাজধানীবাসীর কাছে। মেসবাহ উদ্দিন নামে একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা বলেন, গতকাল রাতে বেশ গরম লাগছিল। শীতকালে এটি বেশ বেমানান। পরে এসি ছেড়ে ঘুমাতে হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর তাদের সবশেষ আবহাওয়া বুলেটিনে জানায়, সারাদেশে দিনে ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। ঢাকা ও আশপাশের আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। তবে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২১
এসএইচএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa