[x]
[x]
ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৫, ২০ অক্টোবর ২০১৮
bangla news

নোয়াখালীতে বিরল প্রজাতির প্রাণী আটক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২-০১-১৭ ৬:২৮:০৬ এএম

নোয়াখালীর বেগমগঞ্জে বিরল প্রজাতির একটি প্রাণী আটক করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে বন বিভাগের কর্মকর্তারা প্রাণীটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রাণিসম্পদ হাসপাতালে পাঠিয়েছেন।

বেগমগঞ্জ (নোয়াখালী) : নোয়াখালীর বেগমগঞ্জে বিরল প্রজাতির একটি প্রাণী আটক করেছে এলাকাবাসী। মঙ্গলবার দুপুরে বন বিভাগের কর্মকর্তারা প্রাণীটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রাণিসম্পদ হাসপাতালে পাঠিয়েছেন।

তবে আটক প্রাণীটির নাম জানাতে পারেনি বন বিভাগের কর্মকর্তারা।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খন্দকার নুরুল হক সাংবাদিকদের জানান, উপজেলার গোপালপুর ইউনিয়নের মধুপুর গ্রামের গাজি মেম্বারের বাড়ির বাগানে বিরল প্রজাতির এই প্রাণীটি ঘোরাফেরা করতে দেখে মঙ্গলবার সকালে এলাকাবাসী সেটিকে আটক করে।

পরে তার ক্ষিপ্ততা দেখে এলাকাবাসী লাঠি দিয়ে তাকে এলাপাথাড়ি আঘাত করে। এতে সে মাথায় ও চোখে গুরুতর আঘাত পয়। গ্রামবাসী প্রাণীটিকে একটি গাছের সঙ্গে বেধে রেখে বনবিভাগকে খবর দেয়।

খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তারা প্রাণীটিকে অশংকাজনক অবস্থায় উদ্ধার করে উপজেলা প্রাণী সম্পদ হাসপাতালে নিয়ে চিকিৎসা করে।

বেগমগঞ্জ ভারপ্রাপ্ত বন কর্মকর্তা সামছুদ্দিন বাংলানিউজকে  জানান, এলাকাবাসীর লাঠির আঘাতে প্রাণীটির একটি চোখ সামান্য বেরিয়ে গেছে ও মাথা ফেটে গেছে।

এটি এখনও আশংকামুক্ত নয় বলে জানান তিনি।

বাংলাদেশ সময় : ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১২

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache