ঢাকা, বুধবার, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

লঘুচাপে খুলনায় অবিরাম বৃষ্টি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
লঘুচাপে খুলনায় অবিরাম বৃষ্টি

খুলনা: লঘুচাপের প্রভাবে খুলনায় অবিরাম হালকা ও মাঝারি বৃষ্টি ঝরছে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) ভোর থেকে আকাশটা গুমোট ও বিষণ্ন হয়ে আছে।

অবিরাম বৃষ্টিতে মহানগরীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হওয়ায় মানুষের চলাচলে বিঘ্নিত হচ্ছে।

এতে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। হিন্দু সম্প্রদায়ের শুরু হওয়া সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গোৎসবে বাদসাধছে বৃষ্টি। তবে বেশি বিপাকে পড়েছেন শ্রমজীবী মানুষেরা। বৃষ্টি আরও দু’একদিন থাকবে বলে পূর্বাভাস দিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন স্থানে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে খুলনা বিভাগের উপকূলবর্তী স্থানগুলোতে একটানা মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ এবং কোথাও কোথাও অতিভারী বর্ষণ শুরু হয়েছে। যা এখনও চলমান আছে। যার ফলে চলমান দাবদাহ থেকে মুক্তি মিলেছে।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ বাংলানিউজকে বলেন, লঘুচাপের কারণে বৃষ্টি হচ্ছে। আগামী দু’একদিন অব্যাহত থাকবে। ৩নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। বৃহস্পতিবার ভোর থেকে সকাল নয়টা পর্যন্ত খুলনায় ১০ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এমআরএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa