ঢাকা, শনিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৮ নভেম্বর ২০২০, ১১ রবিউস সানি ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

শারদীয় বৃষ্টিতে ভিজলো নগরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
শারদীয় বৃষ্টিতে ভিজলো নগরী ছবি: জিএম মুজিবুর

ঢাকা: শরতের আকাশ আর শিউলি ফুলের গন্ধ মেখে এবার দোলায় চড়ে আসছে দেবী দুর্গা। সনাতন ধর্মমতে বলা হচ্ছে এমন।

তাদের সবচেয়ে বড় এ উৎসবের সঙ্গে বৃষ্টিযোগ নতুন নয়। তীব্র গরমে হাপিত্যেশ করা নগরবাসীর জন্য বিকেলের মুষলধারায় একপশলা বৃষ্টি যেন আশীর্বাদ।  

বুধবার (২১ অক্টোবর) সকাল থেকে আকাশ পরিষ্কার থাকলেও দুপুরের পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় নামে বৃষ্টি। হঠাৎ মেঘ কালো করে আসা এ বৃষ্টিতে সাধারণ মানুষ কিছুটা ভোগান্তিতে পড়লেও স্বস্তি ফিরেছে রাজধানীজুড়ে।  

মৌসুমি বায়ুর প্রভাবে এই বৃষ্টিপাতের ফলে কিছুটা কমেছে তাপমাত্রাও। এছাড়া আরও দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমে যাবে বলেও জানাচ্ছে আবহাওয়া অধিদপ্তর সূত্র। কিছুটা ভোগান্তি হলেও গত কয়েকদিনের ভ্যাপসা গরমে এই বৃষ্টি যেন স্বস্তির পরশ।

বৃষ্টিতে নগরীর বিভিন্ন এলাকায় সাময়িক জলাবদ্ধতার সৃষ্টি হলেও তাতে ভোগান্তি খুব বাড়েনি। তবে বৃষ্টির সময় অনেককেই দেখা গেছে রাস্তার পাশে দাঁড়িয়ে বৃষ্টি থামার জন্য অপেক্ষা করতে।

এদিকে দুপুর ১টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। হতে পারে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি। আর দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি কমতে পারে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa