ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

উপকূল থেকে উপকূল

ত্রাণ নয়, শ্যামনগর উপকূলের মানুষ চায় টেকসই বেড়িবাঁধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুন ২১, ২০২০
ত্রাণ নয়, শ্যামনগর উপকূলের মানুষ চায় টেকসই বেড়িবাঁধ

সাতক্ষীরা: ত্রাণ নয়, টেকসই বেড়িবাঁধ চায় সাতক্ষীরার শ্যামনগর উপকূলের মানুষ। আর এ দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন করেছে তারা।

রোববার (২১ জুন) দুপুরে শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া খেয়াঘাটে গাবুরা ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।  

মানববন্ধনে স্থানীয় ৪০টিরও অধিক স্বেচ্ছাসেবী সংগঠনের কয়েকশ সদস্য অংশ নেন।

 

এসময় বক্তারা বলেন, আইলা থেকে আম্পান ১১ বছর অতিবাহিত হলেও উপকূলে টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা হয়নি। বার বার প্রতিশ্রুতি দেওয়া হলেও বেড়িবাঁধ নির্মাণে দৃশ্যত কোনো উদ্যোগ এখনো দেখা যায়নি। ফলে সম্প্রতি ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্পানে সাতক্ষীরা উপকূলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আম্পানের প্রভাবে জরাজীর্ণ বেড়িবাঁধ ভেঙে প্লাবিত হয়েছে বিস্তীর্ণ এলাকা। ঘর ছাড়া হয়েছেন হাজার হাজার পরিবার। তাই ত্রাণ নয়, টেকসই বেড়িবাঁধ নির্মাণ করা না হলে উপকূলের মানুষ এলাকা ছাড়তে বাধ্য হবে। অবিলম্বে উপকূলের মানুষকে রক্ষায় টেকসই ও স্থায়ী বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান বক্তারা।  

বক্তব্য রাখেন- গাবুরা ওয়েলফেয়ার সোসাইটির ঢাকা জোনের সভাপতি আমানুল্লাহ আমান, স্টুডেন্টস কেয়ার সোসাইটির সভাপতি হাবিবুল্লাহ আল-মামুন, গাবুরা আইডিয়াল ক্লাবের সভাপতি গাজী আব্দুল কাদের, গাবুরা রক্তদান সংস্থার সমন্বয়ক সালাউদ্দীন সান্নু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ২১ জুন, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa