ঢাকা, মঙ্গলবার, ৬ মাঘ ১৪২৭, ১৯ জানুয়ারি ২০২১, ০৪ জমাদিউস সানি ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

আম্পান: নিঝুম দ্বীপে জলোচ্ছ্বাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মে ২০, ২০২০
আম্পান: নিঝুম দ্বীপে জলোচ্ছ্বাস

নোয়াখালী: ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে জেলার সর্বদক্ষিণে বঙ্গোপসাগরের পাশে অবস্থিত নিঝুম দ্বীপে বেড়িবাঁধ গড়িয়ে জোয়ার থেকে নিন্মাঞ্চলে জলোচ্ছ্বাসের সৃষ্টি হয়েছে। এতে সাগর তীরবর্তী মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

তবে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) কর্মী ও স্থানীয় লোকজনের সহায়তায় শিশু ও নারীদের দ্রুত নিরাপদ আশ্রয়ে নিয়ে আসায় এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

নিঝুম দ্বীপের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন বাংলানিউজকে জানান, নিঝুম দ্বীপের নিন্মাঞ্চলের বেড়িবাঁধের উপর দিয়ে গড়িয়ে জোয়ারের পানি ঢুকে পড়ে।

এতে নিন্মাঞ্চলে জলোচ্ছ্বাস সৃষ্টি হওয়ায় মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। তবে দ্রুত তাদের নিরাপদ আশ্রয়ে নিয়ে আসা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজাউল করিম বাংলানিউজকে জানান, জোয়ার থেকে জলোচ্ছ্বাস হলেও এখন পর্যন্ত কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আমাদের স্বেচ্ছাসেবক কর্মীরা সতর্ক অবস্থানে আছে। উদ্ধার করা মানুষদের পানি ও শুকনো খাবার দেওয়ার জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মে ২০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa