ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২০
ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি 

ঢাকা: লঘুচাপের প্রভাবে শনিবার (৮ ফেব্রুয়ারি)রাত ১০টার পর থেকে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়ছে। দেশের দক্ষিণ ও মধ্যাঞ্চলেও এমন বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস জানায় আবহাওয়া অধিদপ্তর। 

আবহাওয়া অফিস জানায়, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। পূর্বাভাসে বলা হয়, এদিন আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তবে খুলনা, বরিশাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ অবস্থায় সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।  

তবে আগামী ৪৮ ঘণ্টায় রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানায় আবহাওয়া অধিদপ্তর।

অন্যদিকে রংপুর বিভাগের ওপর দিয়ে বয়ে চলা মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ কিছু কিছু এলাকায় কমে যেতে পারে বলে জানানো হয়েছে।  

আবহাওয়া অফিস আরও জানায়, আগামী ১১ ও ১২ ফেব্রুয়ারি দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে আরও একটি শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে। তবে ১৫ ফেব্রুয়ারির পর থেকে তাপমাত্রা বাড়বে বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০ 
এমআইএইচ/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।